Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে বোমা হামলায় ৪ পুলিশ সদস্যের প্রাণহানী


১৪ মে ২০১৯ ১১:৪৬

পাকিস্তানে এক বোমা হামলায় অন্তত চার পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ১১ জন। সোমবার (১৩ মে) বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় সন্ধ্যায় এই ঘটনা ঘটে। খবর বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়া ল্যাংগব জানান, সোমবার কোয়েটার এক বাজার সংলগ্ন অভিজাত এলাকায় টহলরত পুলিশ সদস্যের এক গাড়িকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

কোয়েটা পুলিশ প্রধান আব্দুল রাজ্জাক কিমা সাংবাদিকদের জানান, পুলিশের গাড়ির পাশে পার্ক করা একটি মোটরবাইকে স্থাপন করা ছিল বোমাটি। এটি বাড়িতে তৈরি করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জিও নিউজের প্রচারিত ফুটেজে দেখা যায়, হামলার পরপরই সেখানে ছুটে যাচ্ছেন উদ্ধারকারীরা। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে কোনো দল এই হামলার দায় স্বীকার করেনি। তবে হামলার ধরণ দেখে, বেলুচ বিচ্ছিন্নতাবাদীদের সন্দেহ করছে নিরাপত্তাবাহিনীরা। সম্প্রতি প্রদেশটিতে হওয়া আরও বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা।

সোমবারের হামলার দুইদিন আগে গুয়াদার শহরের এক বিলাসবহুল হোটেলে হামলা চালায় চার বন্দুকধারী। হামলাটিতে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়। আহত হন অনেকে। ওই হামলার দায় স্বীকার করে বেলুচ বিচ্ছিন্নতাবাদী দল- বেলুচিস্তান লিবারেশন আর্মি।

সারাবাংলা/আরএ

কোয়েটা পাকিস্তান বেলুচিস্তান বোমা হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর