Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিটি আইনে কবি হেনরী স্বপন কারাগারে


১৪ মে ২০১৯ ১৯:৩২

বরিশাল: ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় বরিশালের কবি হেনরী স্বপনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৪ মে) বিকেলে তাকে নিজ বাসভবন থেকে গ্রেফতার করে কোতয়ালী মডেল থানা পুলিশ।

কোতয়ালী থানার ডিউটি অফিসার রুমা বেগম হেনরী স্বপনকে গ্রেফতারের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুর ২টা ৪৫ মিনিটে তাকে  থানায় নিয়ে আসা হয়।

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ এনে নগরীর ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স ল্যাকা ডালিয়ে গোমেজ বাদী হয়ে হেনরী স্বপনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

হেনরী স্বপন

এদিকে কবি হেনরী স্বপনকে গ্রেফতার করায় তীব্র নিন্দা জানিয়েছেন বরিশালের সাংস্কৃতিক অঙ্গনের সদস্য এবং সুশীল সমাজ প্রতিনিধিরা। তারা বলেছেন, পুলিশি হেফাজতে রাখার কথা বলে সাদা পোশাকে কিছু লোক কবি হেনরী স্বপনকে বাসা থেকে তুলে নিয়ে গেছে। কিন্তু থানায় গিয়ে জানা যায়, হেনরী স্বপনকে আদালতে পাঠানো হয়েছে। অথচ থানা থেকে মামলার নথি আদালতে পাঠানো হয়নি। এই লুকোচুরি অপ্রত্যাশিত।

বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ বলেন, পুলিশের এই লুকোচুরি অন্যায়। কবি হেনরী স্বপনের বিরুদ্ধে মামলাটিও পুরোপুরি হয়রানিমূলক। আমরা জেনেছি, কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে দুর্বৃত্তরা হুমকি দিয়েছিল, বরিশাল ত্যাগ করতে বলেছিল। সেটা ছিল উদ্বেগের বিষয়। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন।

হেনরী স্বপনের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান কাজল ঘোষ।

এর আগে ২০১৫ সালে হেনরী স্বপনসহ মুক্তমনা ৬ জনকে সামাজিক যোগাযোগমাধ্যমে হুমকি দেওয়া হয়েছিল। ওই ঘটনায় হেনরী স্বপন কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি করেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি/ এনএইচ

আইসিটি আইন কবি হেনরী স্বপন ধর্মীয় অনুভূতিতে আঘাত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর