Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় হবিগঞ্জের ২ শিক্ষার্থী নিখোঁজ


১৪ মে ২০১৯ ১৭:২৯

সিলেট, হবিগঞ্জ: তিউনিশিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ রয়েছেন হবিগঞ্জের ২ শিক্ষার্থীও। তারা হলেন, বৃন্দাবন সরকারি কলেজে অনার্সে অধ্যয়নরত আব্দুল কাইয়ুম (২২) ও আব্দুল মোক্তাদির (২২)। কাইয়ুম সদর উপজেলার লোকড়া গ্রামের হাজী আলাউদ্দিনের ছেলে আর মোক্তাদিরের বাবার নাম আব্দুল জলিল।

নৌকাডুবির ঐ ঘটনায় বেঁচে যাওয়া একই গ্রামের মামুন মিয়া (২২) নিখোঁজ দুই শিক্ষার্থীর বাড়িতে ফোন করে একথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

নিখোঁজ আব্দুল কাইয়ুমের বাবা হাজী আলাউদ্দিন বলেন, তার ছেলের সহপাঠী মামুন ফোন করে কাইয়ুমের নিখোঁজের বিষয়টি জানিয়েছে। এরপর থেকেই তার পরিবারে শোকের মাতম চলছে।

প্রসঙ্গত, গত ৯ মে তিউনিশিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ৬০ অভিবাসীর। মৃতদের অধিকাংশই বাংলাদেশের নাগরিক। তারা সাগরপথে ইতালি যাওয়ার চেষ্টা করছিলেন।

গত ১২ মে মামুন মিয়া ফোনে জানান, দালালদের মাধ্যমে অবৈধ পথে ইতালি যাওয়ার উদ্দেশে গত ৯ মে রাতে আব্দুল কাইয়ুম ও আব্দুল মোক্তাদিরসহ তারা অনেকে নৌকায় ওঠেন। পরবর্তীতে তাদের বহনকারী নৌকাটি আফ্রিকার তিউনিশিয়া উপকূলে ভূমধ্যসাগরে ডুবে যায়।

এসময় স্থানীয় জেলেরা মামুনসহ কয়েকজনকে উদ্ধার করতে সক্ষম হন। তবে কাইয়ুম ও মোক্তাদির এখনো নিখোঁজ রয়েছেন।

হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাছ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমাদের গ্রামের মামুন মিয়াও ডুবে যাওয়া নৌকার মধ্যে ছিল কিন্তু ভাগ্যক্রমে বেঁচে গেছেন। নিখোঁজ শিক্ষার্থীদের বাড়িতে আহাজারি চলছে। এ বিষয়টি পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে।’

বিজ্ঞাপন

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান জানান, তিউনিশিয়ায় নৌকার ডুবের ঘটনায় লোকড়া গ্রামের দুই যুবক নিখোঁজের বিষয়টি পুলিশকে রাতে জানানো হয়েছে। পুলিশ তাদের বাড়িতে গিয়ে খোঁজ খবর নিয়ে আসবে।

সারাবাংলা/ এনএইচ

অভিবাসীর মৃত্যু তিউনিশিয়া প্রবাসী বাংলাদেশি ভূমধ্যসাগরে নৌকাডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর