Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি, ২৩ রোহিঙ্গা আটক


১৫ মে ২০১৯ ১১:২৫

কক্সবাজার: সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নেওয়ার সময় ২৩ রোহিঙ্গাকে কক্সবাজার শহরের দরিয়া নগরের শুকনাছড়ি থেকে আটক করেছে পুলিশ। আটক রোহিঙ্গাদের মধ্যে ১১ জন নারী, সাত জন পুরুষ ও পাঁচটি শিশু।

মঙ্গলবার (১৪ মে) দিবাগত মধ্যরাতে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ এই ২৩ রোহিঙ্গাকে আটক করে।

স্থানীয়ররা জানান, দক্ষিণ কলাতলী এলাকার রাসেল ও আনোয়ার নামে দু’জন মানবপাচারকারী দালাল প্রায় বেশ কয়েকজন রোহিঙ্গাকে জড়ো করে সমুদ্রপথে মালয়েশিয়া পাচারের প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি জানতে পেরে শুকনাছড়ি এলাকার স্থানীয় জনগণ তাদের ধাওয়া করে। এসময় দালালসহ অনেকে পালিয়ে গেলেও ২৩ জনকে আটকে রাখা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ফরিদ উদ্দিন জানান, পাচারের উদ্দেশে জড়ো হওয়া ২৩ জন রোহিঙ্গাকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করা হয়। তাদের বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাচারে জড়িত স্থানীয় দালালরা পালিয়ে গেলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ১২ মে রাতে টেকনাফের বাহারছড়া থেকে আট জন ও মহেশখালীর কালারমারছড়া থেকে ১৪ জন এবং ১১ মে মহেশখালীর পানিরছড়া থেকে ১২ জন মালয়েশিয়াগামী রোহিঙ্গাকে আটক করে পুলিশ।

সারাবাংলা/এসএমএন

রোহিঙ্গা আটক সমুদ্রপথে মালয়েশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর