Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ সময়ে কেনাকাটার ধুম


২৯ জানুয়ারি ২০১৮ ১৫:৩৫

জোসনা জামান, স্টাফ করেসপন্ডেন্টঃ

বাণিজ্য মেলায় চলছে শেষ সময়ের কেনাকাটা। প্রথম দিকে বিক্রি কম থাকলেও বর্তমানে বিক্রির ধুম পড়ায় হাসি ফুটেছে বিক্রেতাদের মুখে। এদিকে মেলা আরও চারদিন বেড়ে যাওয়ায় যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছেন মেলায় অংশগ্রহণকারীরা। সেইসঙ্গে  ক্রেতা-দর্শনার্থীরাও হাফ ছেড়ে বেঁচেছেন। কারণ যাদের কেনাকাটা এখন বাকি তারা একটু সময় নিয়ে কিনতে পারছেন। বিক্রেতারা বলছেন, এখন যেভাবে মানুষ কিনছেন এতে করে বাড়তি সময়ে খানিকটা লাভ হবে।

বিজ্ঞাপন

বিক্রি প্রসঙ্গে মেলা আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য সারাবাংলাকে বলেন, আমরা প্রতিদিন কত বিক্রি হয় তার হিসাব রাখি না। তবে মাসিক কত অর্ডার মিলেছে তার একটি হিসাব প্রকাশ করে থাকি। কিন্তু খুচরা বিক্রির কোন তথ্য আমাদের কাছে থাকে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথম দিকে বিক্রি নিয়ে হতাশা থাকলেও মেলার শেষের দিকে বিক্রি বেড়েছে।

মেলায় অংশ নেয়া আরএফএল’র প্রিমিয়ার স্টলের ইনচার্জ সিরাজুল গনি মঞ্জু বলেন, এখন যেভাবে বিক্রি হচ্ছে এত আমরা খুশি। আশা করছি শেষের দিনগুলোতে আরও বিক্রি বেড়ে যাবে।

কোকোলার  প্যাভেলিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, শুক্র ও শনিবার মেলায় যেভাবে বিক্রি হয় সেভাবে অন্যদিনগুলোতে না হলেও  আগের থেকে বিক্রি অনেক বেড়েছে। এখন যারা আসছেন তারা কেনার জন্যই আসছেন।

ক্রেতা সমাগম নিয়ে মেলায় অংশ নেয়া তানিন গ্রুপের ডিজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) এস এ বি বাকিউল হক বলেন, এখন আমরা  খুশি।

রাজধানীর শান্তিনগর থেকে মেলায় আসা মিনা আক্তার বলেন, এতদিন মেলায় আসতে পারিনি। অবশেষে আজ এসেছি। কেনাকাটা করেছি। বাচ্চারা প্রতিদিনই আসতে চায়। কিন্তু সময় করে উঠতে পারিনি। সময় বাড়ায় শেষের দিন আবারও আসবো।

বিজ্ঞাপন

বেসরকারি চাকরিজীবি তারেকুল ইসলাম জানান, তার স্ত্রী ও এক ছেলেকে নিয়ে মেলায় এসেছি। আজ খুব ভিড় না হলেও যারাই এসেছেন তারাই কিছু না কিছু কিনছেন। আমি এর আগে অনেক দিন এসেছি। কিন্তু আজ অনেক কেনাকাটা করলাম। কেননা শেষ দিকে যদি আসতে না পারি।

(সারাবাংলা/জেজে/জেএএম)

 

 

 

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর