Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের অগ্রিম বাস টিকেটে চাহিদা বেশি ৩০ মে ও ৩ জুনের


১৭ মে ২০১৯ ১০:৩৯

ঢাকা: ঈদের অগ্রিম টিকেট কিনতে গাবতলীসহ রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে ভিড় করছে মানুষ। শুক্রবার (১৭ মে) সকাল থেকে লাইনে দাঁড়িয়ে টিকিট কিনছেন তারা। একই সঙ্গে অনলাইন অ্যাপের মাধ্যমেও বাস টিকেট ছাড়া হয়েছে। তবে, মানুষের চাহিদায় এগিয়ে আছে ৩০ মে ও ৩ জুনের টিকেট।

শুক্রবার (১৭ মে) সকাল থেকে টিকেট দেওয়া শুরু করেছে শ্যামলী এন আর ট্রাভেলস। কল্যাণপুর বাস স্ট্যাণ্ডে শ্যামলী পরিবহনের অগ্রিম টিকিট কাউন্টার ঘুরে দেখা গেছে সেখানে কয়েকশো মানুষের লাইন।

তবে, তাদের বেশিরভাগেরই টিকিট চাহিদা ৩০ মে ও ৩ জুনের।

একইভাবে হানিফ পরিবহন, শ্যামলী এস পি পরিবহন, নাবিল পরিবহন উত্তরবঙ্গগামী বাসগুলো অগ্রিম টিকিট বিক্রি করছে বেশি।

শ্যামলী এন আর ট্রাভেলস এর মালিক শুভঙ্কর ঘোষ জানান, ৩ জুন বেশিরভাগ গার্মেন্টস ছুটি দেওয়া হবে। তাই, ঐদিন বাসে সবচেয়ে বেশি চাপ পড়বে বলে মনে করা হচ্ছে।

সরকারি ছুটির হিসাব মিলিয়ে ৩০ মে মানুষ ঢাকা ছাড়া শুরু করবেন। যে কারণে ওই দিনের টিকেট চাহিদা অনেক বেশি দেখা যাচ্ছে -জানান বাংলাদেশ বাস ট্রাক ওনার্স এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ।

এদিকে, মহাখালী কেন্দ্রিক বাসগুলো শনিবার (১৮ মে) থেকে অগ্রিম টিকেট ছাড়া শুরু করবে। মহাখালী টার্মিনাল থেকে সবচেয়ে বেশি চলে এনা পরিবহনের বাস।

এনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিক জানান, ১৮ জুন থেকে ময়মনসিংহ ছাড়া সকল রুটের অগ্রিম টিকেট দেওয়া হবে।

ঢাকা থেকে ময়মনসিংহগামী বাস কিছুক্ষণ পরপরই ছেড়ে যায় বলে বাসের অগ্রিম টিকিট দেওয়া হয় না বাস আসা সাপেক্ষে সব যাত্রী যেতে পারবেন বলে জানানো হয়েছে।

সাধারণত ঈদের অগ্রিম বাস টিকিটের জন্য ভিড় লাগে গাবতলী কেন্দ্রিক পরিবহনগুলোর। এবারে ছুটি অনেক লম্বা হয় অনেকেই সুবিধামতো টিকেট নিতে পারছেন বলে জানা গেছে।

সারাবাংলা/এসএ/জেএএম

অগ্রীম বাস টিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর