Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টার্গেট ভিআইপি, ৫ সেকেন্ডে হাতিয়ে নেন মোবাইল


১৭ মে ২০১৯ ১৪:১৭

চট্টগ্রাম ব্যুরো: মাত্র পাঁচ সেকেন্ডে পাঞ্জাবির পকেট থেকে মোবাইল হাতিয়ে নিতে পারে— এমন এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। সাধারণত পাঞ্জাবি পরে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা আসেন— এমন অনুষ্ঠানে আমন্ত্রিতের বেশে হাজির হন তিনি। তারপর সুযোগ বুঝে মোবাইল হাতিয়ে নিয়ে চম্পট দেন বলে জানিয়েছে পুলিশ।

সর্বশেষ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ইফতার মাহফিলে রাষ্ট্রীয় একটি গোয়েন্দা সংস্থার স্টেশন কমান্ডারের মোবাইল চুরি করে মো. আলমগীর হোসেন আলম (২৬) নামের এই তরুণ। পরে শুক্রবার (১৭ মে) সকালে নগরীর পুরাতন গির্জা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আলমগীর হোসেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজারহাট ইউনিয়ন পরিষদের আব্দুর রশিদের ছেলে।

পাঞ্জাবির পকেট থেকে মোবাইল হাতিয়ে নেওয়ার কৌশল দেখাচ্ছেন আলমগীর

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘গত মঙ্গলবার (১৪ মে) কাজির দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সিএমপির ইফতার মাহফিল ছিল। ইফতার শেষে চলে যাওয়ার সময় প্রবেশপথে কিছুটা ভিড়ের মধ্যে একজন গুরুত্বপূর্ণ অতিথির মোবাইল হারিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখি, অতিথির পাঞ্জাবির পকেট থেকে মোবাইলটি চুরি করা হয়েছে। আমরা ওই চোরকে গ্রেফতার করেছি।’

পুলিশ হেফাজতে থাকা আলমগীর সারাবাংলাকে জানান, পাঁচ বছর ধরে সে মোবাইল চুরির সঙ্গে জড়িত। সাধারণত মাহফিল কিংবা ধর্মীয় অনুষ্ঠানগুলোতে তিনি যান। টার্গেট থাকে ভিআইপিরা। একটি মোবাইল পাঞ্জাবির পকেট থেকে বের করে নিজের আয়ত্তে নিতে সময় লাগে সর্বোচ্চ পাঁচ সেকেন্ড।

থানায় সাংবাদিকদের সামনে ওসি মহসীনের পকেট থেকে পাঁচ সেকেন্ডের মধ্যে মোবাইল হাতিয়ে নিয়ে দেখান আলমগীর।

ওসি মহসীন বলেন, ‘পাঁচ-ছয় বছর ধরে সে মোবাইল চুরি করছে। শুধু ভিআইপিদের মোবাইল সে চুরি করে। সিএমপির ইফতার মাহফিলের ফুটেজে দেখেছি, আমার সঙ্গেও তার ধাক্কা লেগেছে।’ বিভিন্ন অনুষ্ঠানে অপরিচিত-সন্দেহজনক লোকজনের উপস্থিতি নিয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম মোবাইল চুরি মোবাইল চোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর