Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাল টাকার চক্র গড়ে ধরা দোকানি-মাদ্রাসার ছাত্র, মাদকসেবী


১৭ মে ২০১৯ ১৬:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ৩১ হাজার টাকার সমপরিমাণ জালনোটসহ চারজনকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। এদের মধ্যে একজন মাদ্রাসাপড়ুয়া কিশোর। বাকি তিনজনের একজন দোকানি এবং অন্য দু’জন মাদকের টাকা জোগাতে এই চক্রে জড়িয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১৭ মে) ভোরে নগরীর পশ্চিম মাদারবাড়ী শুভপুর বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন। তাদের কাছ থেকে ৩১ টি ১০০০ টাকার জাল নোট জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রুহুল আমীন জানান, গ্রেফতার চারজনের মধ্যে মো. জয়নাল (২৭) এই চক্রের দলনেতা। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া ইউনিয়নের কাথারিয়া বাজারে তাহসিন স্টোর নামে তার একটি প্রসাধনীর দোকান আছে।

গ্রেফতার মো.সুজন (১৯) গ্রিল ওয়ার্কশপের কর্মচারি এবং মো. সোহেল (২২) শুধুমাত্র জাল টাকা বাজারে ছড়ানোর কাজ করে। এছাড়া, গ্রেফতার হওয়া কিশোর নগরীর হামজারবাগ বিবিরহাট বাজারের জিয়াউল হক মাইজভাণ্ডারী মাদ্রাসার কিতাবখানা বিভাগের ছাত্র।

পুলিশ পরিদর্শক রুহুল আমীন সারাবাংলাকে জানান, দুই বছর আগে মাসুদ নামে এক যুবক জয়নালের দোকানে জাল টাকাসহ ধরা পড়ে। কিন্তু জয়নাল তাকে পুলিশের হাতে তুলে না দিয়ে তার সঙ্গে সখ্যতা গড়ে সে নিজেই এই চক্রে জড়িয়ে পড়ে। আস্তে আস্তে জয়নাল হয়ে ওঠে এই চক্রের দলনেতা। গ্রেফতার তিনজন, মাসুদসহ ৭-৮ জন আছে তাদের চক্রে। সুজন ও সোহেল দু’জনই মাদকসেবী। তারা মাদকের টাকার জন্য জালনোট ছড়ায়। আর মাদ্রাসা পড়ুয়া কিশোরের সঙ্গে একবছর আগে নগরীর রুবি গেইট এলাকায় নুরশাহ দরবার শরীফে পরিচয় হয় জয়নালের। এরপর ওই কিশোরও এই চক্রের সদস্য হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এই চক্রের সদস্যরা সাধারণত রমজান মাস, ঈদ বাজার, বিভিন্ন ওয়াজ মাহফিল, মেলায় যায় এবং জাল টাকা ছড়িয়ে দেয়। প্রতিটি ১ হাজার টাকার নোট তারা ২০০ টাকা দিয়ে বিক্রি করে। এবারও রমজানের মধ্যে নগরীর বিভিন্ন মার্কেট এলাকায় জালনোটগুলো বিক্রির জন্য এসেছিল। সেগুলো তারা কার কাছ থেকে সংগ্রহ করেছে, সেটা আমরা জিজ্ঞাসাবাদ করছি।’

সারাবাংলা/আরডি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর