Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তালা ভেঙ্গে নয়, চাবি দিয়ে দরজা খুলেই বিকল্পধারা অফিসে চুরি’


১৮ মে ২০১৯ ২১:০৫

ঢাকা: বিকল্পধারার কার্যালয়ে চুরির ঘটনায় রাজনৈতিক পরিচিতদের এবং অফিস কর্মচারীদেরও সন্দেহের বাইরে রাখা হচ্ছে না বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতির প্রেস সচিব জাহাঙ্গীর আলম।

শনিবার (১৮ মে) বিকল্প ধারার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো নয়।

এর আগে রোববার (১২ মে) বিকেল ৫টা থেকে সোমবার (১৩ মে) সকাল ১০টার মধ্যে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মাহী বি. চৌধুরীর মধ্য বাড্ডায় অবস্থিত অফিসে চুরির ঘটনা ঘটে। এ সময় সেই কার্যালয় থেকে রাজনৈতিক গবেষণার দলিলপত্রসহ কম্পিউটারের হার্ডডিস্ক ও সিসিটিভি ক্যামেরার প্যানেলের হার্ডডিস্ক চুরি হয়েছে বলে অভিযোগ করা হয়। এই ঘটনায় সে সময় তালা ভেঙে চুরি হয়েছে অভিযোগ জানিয়ে বাড্ডা থানায় একটি মামলা দায়ের করেন সংগঠনটির দফতর সম্পাদক ও গবেষণা সমন্বয়ক ওয়াসিমুল ইসলাম। মামলা নং ১৫।

শনিবার (১৮ মে) সংগঠনটির সভাপতির প্রেস সচিব জাহাঙ্গীর আলম সারাবাংলাকে জানান, তালা ভেঙে নয়, চাবি দিয়ে তালা খুলেই অফিসে চুরি করা হয়েছে। কার্যালয়ের চাবির একাধিক কপি অফিস কক্ষের প্রহরী ছাড়াও অফিসের স্টাফদের মাঝেও অনেকের কাছে ছিল। তারা সহ রাজনৈতিক পরিচিতদের মাঝেও এই ঘটনায় কেউ জড়িত থাকতে পারেন বলেও সাংগঠনিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি। এই ঘটনায় করা মামলা পরবর্তী সময়ে সাংগঠনিক ভাবে তদন্ত করতে গিয়ে তালা ও দরজা অক্ষত পাওয়ার কথাও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘অফিসে চুরির ঘটনায় ১৩ মে থানায় নিয়মিত মামলা করা হয়েছিল। মামলায় উল্লেখ করা হয়েছিল যে, তালা ভেঙে অফিসে চুরি হয়েছে। কিন্তু পরবর্তীতে তদন্ত করতে গিয়ে দেখা যায় অফিসের নিরাপত্তার জন্য ব্যবহৃত মূল দরজার চাবি সঠিকভাবে সংরক্ষণ করা হতো না। এর অবিকল নকল চাবি অফিসের অন্যান্য স্টাফদের কাছেও ছিল। যে কারণে তালার চাবি দিয়েই কিংবা খোলা অবস্থায় অফিসের কেউ কিংবা রাজনৈতিক পরিচিতদের কেউ একাজ করতে পারে বলে আমরা ধারণা করছি। ঘটনার মূল রহস্য উদঘাটন করে বিস্তারিত গণমাধ্যমকে জানানো হবে বলে জানান তিনি।‘

বিজ্ঞাপন

মামলার বিষয়ে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘তারা যেভাবে অভিযোগ দায়ের করেছেন সেই ভাবেই মামলাটি গ্রহণ করা হয়েছে। তবে যেহেতু অভিযোগ সংশোধিত হয়েছে, তাই সে অনুযায়ী তদন্ত কাজ চলছে।‘

ঘটনার এখনও কোনো কারণ উদঘাটন না হলেও শীঘ্রই বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

সারাবাংলা/এসএইচ/এসবি

বাড্ডা থানা বিকল্পধারা মাহী বি চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর