Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ যাত্রা নির্বিঘ্ন হবে, কাজে ফিরেই জানালেন কাদের


১৯ মে ২০১৯ ১১:৪৯

ঢাকা: আসছে ঈদুল ফিতরে ঈদযাত্রা নির্বিঘ্ন হবে বলে দেশবাসীকে আশ্বস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জানান, ঈদের জন্য বিআরটিসির বাসের অগ্রীম টিকেট বিক্রি শুরু হবে আগামীকাল (২০ মে) থেকে।

রোববার (১৯ মে) সকাল ১১টার দিকে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে এ প্রসঙ্গে জানান তিনি।

দীর্ঘ আড়াই মাস চিকিৎসা শেষে কাজে ফিরে সাংবাদিকদের কাছে নিজের অসুস্থতা, মন্ত্রণালয়ের কাজ ও দল নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। ভারতী ঋণের টাকায় কেনা ৫শ টি ট্রাকের মধ্যে ৪৬৮টি এসেছে। ৬শ বাসের মধ্যে ১৭৯টি পৌঁছেছে। সারাদেশে ১০৮৯টি স্পেশাল বাসের মাধ্যমে ঈদ স্পেশাল সার্ভিস পরিচালনা করা হবে। ঢাকার ৬৪৯টি বাস ও আন্ত:জেলা ৩৯০টি বাসের মাধ্যমে যাত্রী সেবা দেওয়া হবে। এছাড়া, আরো ৫শটি বাস স্ট্যান্ডবাই রাখা হবে।

গাজীপুর, চন্দ্রা, কোনাবাড়ীতে নির্মানাধীন আন্ডারপাসগুলো প্রধানমন্ত্রী উদ্বোধন করলেই ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে বলে মনে করেন সড়কমন্ত্রী।

কাদের জানান, আগামী ২৫ মে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেঘনা গোমতী সেতু উদ্বোধন করবেন। পাতাল রেলের সমীক্ষা চলছে জানিয়ে তিনি আরো জানান, সড়ক মন্ত্রণালয়ের প্রকল্পগুলো শেষ করা বড় চ্যালেঞ্জ। যানযট নিরসনে দ্বিতীয় ইনিংস খেলার কথাও জানান তিনি।

এক প্রসঙ্গে আওয়ামী লীগের কাউন্সিল যথাসময়ে হবে বলে জানান ওবায়দুল কাদের।

কাজে ফিরেছেন ওবায়দুল কাদের

নিজের অসুস্থতার প্রসঙ্গে কাদের সাংবাদিকদের ধন্যবাদ দিয়ে বলেন, ‘আপনারা সবসময় খোঁজ নিয়েছেন। সঙ্গে থেকেছেন এগুলো পরে জানতে পেরেছি। মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেছি। তবে, আমি না থাকলেও মন্ত্রণালয়ে শূন্যতা তৈরি হয়নি। প্রধানমন্ত্রী বলেছেন, এ সময় যোগাযোগ মন্ত্রণালয়ে কোনো সমস্যা হয়নি।’

বিজ্ঞাপন

গত ২ মার্চ হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ৪ মে মুমূর্ষু অবস্থায় ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

এরপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়। ৫ এপ্রিল তিনি হাসপাতাল ছাড়লেও সেখানে একটি ভাড়া বাসায় ওঠেন। সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। এরপর গত ১৫ মে দেশে ফেরেন তিনি।

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

ঈদ যাত্রা কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর