Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়লো


১৯ মে ২০১৯ ২১:৩৪

ঢাকা: মোবাইল ব্যাংকিংয়ে লেনদেনের সীমা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে মোবাইলে দৈনিক সর্বোচ্চ পাঁচ বারে মোট ৩০ হাজার টাকা ক্যাশইন বা জমা করা যাবে। এতোদিন দুইবারে ১৫ হাজার টাকা ক্যাশইন করা যেত।

এছাড়াও একদিনে ২৫ হাজার টাকা ক্যাশ আউট বা উত্তোলন করা যাবে। যা এতোদিন ১০ হাজার টাকা ছিল। এছাড়াও আগে এক মাসে সর্বোচ্চ ৫০ হাজার টাকা তোলা যেত। তবে তা বাড়িয়ে করা হয়েছে দেড় লাখ টাকা। এই টাকা সর্বোচ্চ ২০ বারে তোলা যাবে।

রোববাব (১৯ মে) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে নতুন করে মোবাইল ব্যাংকিংয়ের লেনদেনের সীমা বাড়ানোর বিষয়টি জানানো হয়।

মোবাইলে সেবাধানকারী ব্যাংক ও ব্যাংকের সাবসিডারি প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, একই ফিন্যান্সসিয়াল সার্ভিসে (এমএফএস) একজন গ্রাহক একাধিক হিসাব রাখতে পারবেন না।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একজন গ্রাহক তার মোবাইলে তিন লাখ টাকা স্থিতি রাখতে পারবেন। আর এই ক্ষেত্রে ৫ হাজার টাকার বেশি ক্যাশ ইন কিংবা ক্যাশ আ্উট করতে গ্রাহককে পরিচয়পত্র এজেন্টকে দেখাতে হবে। এছাড়াও একজন এজেন্ট দৈনিক পাঁচবারের বেশি নিজের এজেন্ট হিসাবে নগদ অর্থ জমা করতে পারবেন না।

সারাবাংলা/জিএস/এসএমএন

ক্যাশ আউট ক্যাশ ইন মোবাইল ব্যাংকিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর