Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্যাপ্ত মজুদ থাকার পরও চাল আমদানি রুখে দাঁড়ানোর আহ্বান


১৯ মে ২০১৯ ২২:০২

চট্টগ্রাম ব্যুরো: পর্যাপ্ত মজুদ থাকার পরও চাল আমদানি রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের বামজোটের নেতারা। একইসঙ্গে পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি অবিলম্বে পরিশোধেরও আহ্বান জানিয়েছেন তারা।

রোববার (১৯ মে) বিকেলে চট্টগ্রাম রেলস্টেশন চত্বরে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে বাম নেতারা এসব কথা বলেন।

তারা বলেন, ‘এই সরকার কৃষকের স্বার্থবিরোধী সরকার। দেশে ধানের ভালো উৎপাদন এবং পর্যাপ্ত মজুদ থাকার পরও বিদেশ থেকে চাল আমদানি করা হচ্ছে। কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ না করে তাদের মধ্যস্বত্বভোগী ফাড়িয়া, টাউট-বাটপারের হাতে জিম্মি হওয়ার সুযোগ তৈরি করে দিয়েছে সরকার। কৃষকের স্বার্থবিরোধী এই কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিদেশ থেকে চাল আমদানি রুখে দিতে হবে। মুনাফালোভী ধান-চাল সংগ্রহকারী সিন্ডিকেটের শোষণ রুখে দিতে হবে।’

বাম নেতারা প্রতিটি ইউনিয়নে সরকারি উদ্যোগে ক্রয়কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে ১০৪০ টাকা মণ দরে ধান কেনার আহ্বান জানান।

বাম নেতারা অবিলম্বে পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি-ভাতা পরিশোধ না করলে শ্রমিক-জনতাকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলারও ঘোষণা দিয়েছেন।

বাম জোটের চট্টগ্রামের সমন্বয়ক ও জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অশোক সাহা’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য মৃণাল চৌধুরী, বাসদ (মার্ক্সবাদী) নেতা মানস নন্দী, শ্রমিক নেতা মো. মছিউদ্দৌল্লাহ, গণসংহতি আন্দোলনের হাসান মারুফ রুমি এবং বাসদের আকরাম হোসেন।

সমাবেশ পরিচালনা করেন যুব ইউনিয়নের নেতা রাশিদুল সামির। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর নিউমার্কেট মোড়ে এসে শেষ হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর