Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ লাখ টাকার দাবিতে অপহরণ, চক্রের ৫ সদস্য গ্রেফতার


২০ মে ২০১৯ ১২:১৮

ঢাকা: রাজধানীর বনানী থেকে মো. তানজির ইসলামকে (৪৭) অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল। খবর পেয়ে মাত্র ছয় ঘণ্টার মধ্যেই তাকে উদ্ধার করেছে র‌্যাব-১। একইসঙ্গে গ্রেফতার করা হয়েছে অপহরণ চক্রের মূল হোতাসহ পাঁচ সদস্যকে।

রোববার (১৯ মে) সন্ধ্যায় তানজির ইসলামকে অপহরণের পর দিবাগত মধ্যরাতে তাকে রাজধানীর উত্তরা থেকে উদ্ধার করা হয়। সোমবার (২০ মে) সকালে র‍্যাব-১-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) সালাউদ্দিন আহমেদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

অপহরণ চক্রের গ্রেফতার পাঁচ জন হলেন— মো. তুহিন মাতাব্বর (৩৯), মো. ফোরকান হোসেন মাতাব্বর ওরফে জিএম (২২), মো.আব্দুল মজিদ (৩৯), মো. আলম খান (৩৮) ও মো. দ্বীন ইসলাম ওরফে বাবু (২৩)।

এএসপি সালাউদ্দিন আহমেদ জানান, তানজির ইসলামকে অপহরণ করে তার পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ এলে র‌্যাব তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অপহরণ চক্রের অবস্থান নিশ্চিত হয়। পরে অভিযান চালিয়ে অপহৃত ব্যক্তিকে উদ্ধার ও তার সঙ্গে পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

এএসপি সালাউদ্দিন জানান, গ্রেফতার পাঁচ ব্যক্তি একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা রাজধানীর অভিজাত এলাকায় সচ্ছল ব্যক্তিদেরকে টার্গেট করে মুক্তিপণ বা চাঁদা আদায়ের দাবিতে অপহরণ করে থাকে। তাদের বিরুদ্ধে অপহরণ ও প্রতারণার মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/টিআর

অপহরণ অপহরণ চক্র মুক্তিপণ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর