Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ওমরাহ’র কথা বলে দুদকের কাছে সময় চাইলেন রুহুল আমিন


২০ মে ২০১৯ ১৪:৪৮

ঢাকা: ওমরাহ পালনের কথা বলে আবারও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে সময় চাইলেন জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। আজ সোমবার (২০ মে) এ বিষয়ে দুদককে চিঠি দিয়েছেন তিনি। তাতে তিনি বলেছেন, ওমরাহ পালনের জন্য আজই দেশ ছাড়ছেন তিনি। যে কারণে দুদকে উপস্থিত হতে পারবেন না।

এর আগে ‘রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ততা’ ও ‘অসুস্থতার’ কারণ দেখিয়ে দুদকের কাছে সময় চেয়েছিলেন রুহুল আমিন হাওলাদার। পরে তিনি উচ্চ আদালতেরও শরণাপন্ন হয়েছিলেন।

বিজ্ঞাপন

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সোমবার দুপুরে সারাবাংলাকে বলেন, দুর্নীতির অভিযোগে আজ (সোমবার) দুদকে হাজির হওয়ার কথা ছিলো রুহুল আমিনের। কিন্তু তিনি আজ হাজির না হয়ে কমিশনের কাছে সময়ের আবেদন করেছেন। কারণ হিসেবে উল্লেখ করেছেন, তিনি আজই ওমরাহ করতে সৌদি আরব যাচ্ছেন। ওমরাহ পালন শেষ না করে তিনি কমিশনে হাজির হতে পারবেন না।

গত মঙ্গলবার (১৪ মে) সকালে রুহুল আমিনকে তলবি নোটিশটি পাঠিয়েছিলেন দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ।

এর আগে, গত ৩ এপ্রিল দুদকে হাজির হওয়ার কথা ছিল রুহুল আমিনের। ওই সময় তিনি দুদকের তলবি নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে দুদকের নোটিশের কার্যকারিতা চার সপ্তাহের জন্য স্থগিত করেন হাইকোর্ট। ফলে ওই সময় তাকে দুদকে হাজির হতে হয়নি। ওই একমাস অতিবাহিত হওয়ার পর ফের তলব করা হয়েছিল তাকে। কিন্তু এবার ওমরাহ পালনের কথা বলে ফের সময় চাইলেন তিনি।

দুদক সূত্রে জানা গেছে, সরকারি সম্পদ আত্মসাৎ ও অবৈধ সম্পদ থাকার অভিযোগ রয়েছে জাতীয় পার্টি নেতা রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে। এসব বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য গত ২৮ মার্চ তাকে চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ। তবে ‘রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ততা’ ও ‘অসুস্থতার’ কারণে তলবে হাজির হননি রুহুল আমিন হাওলাদার। একইসঙ্গে ‘স্বাস্থ্যঝুঁকি’ ও ‘পারিপার্শ্বিক অবস্থা’ বিবেচনা করে ব্যক্তিগত উপস্থিতি ও অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে তিনি দুদকে চিঠি পাঠান।

বিজ্ঞাপন

ওই চিঠিতে রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি কার্যক্রম হিসেবে কর্মী সংগ্রহ, প্রার্থী বাছাইসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দলীয় কাজে তাকে অত্যন্ত ব্যস্ত থাকতে হচ্ছে। সংসদ অধিবেশনেও প্রতিদিন অংশ নিতে হচ্ছে। তাছাড়া হৃদরোগ, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন ধরে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

সারাবাংলা/এসজে/টিআর

ওমরাহ দুদক দুদকে চিঠি দুদকে তলব রুহুল আমিন হাওলাদার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর