Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হজযাত্রীদের ভিসা আবেদনের আগে লাগবে বিমানের টিকিট


২০ মে ২০১৯ ২১:১৫

ঢাকা: হজযাত্রীদের জন্য ভিসা আবেদনের আগেই বিমানের টিকিট কিনতে হবে হজ এজেন্সিগুলোকে। বিমানের টিকিট ছাড়া ভিসার জন্য পাসপোর্ট গ্রহণ করা হবে না।

সোমবার (২০ মে) হজ ব্যবস্থাপনার অগ্রগতি বিষয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

ভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স সরাসরি হজ এজেন্সিগুলোর কাছে টিকিট বিক্রি করবে। বিমান সোমবার (২০ মে) থেকে টিকিট বিক্রি শুরু করেছে। সাউদিয়া আগামী দুয়েকদিনের মধ্যে টিকিট বিক্রি শুরু করবে।

সভায় সিদ্ধান্ত হয়, বিমানের টিকিট ছাড়া পাসপোর্ট গ্রহণ করা হবে না। এ ছাড়া হজের ফ্লাইট চলার সময় এজেন্সিগুলোর কার্যক্রম ও অগ্রগতি তদারকি করতে ধর্ম মন্ত্রণালয়ের ৩টি টিম সার্বক্ষণিক কাজ করবে। এ বছরই প্রথম বাংলাদেশি হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকাতেই সম্পন্ন হবে, সে জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ধর্ম সচিব মো. আনিছুর রহমান, বিমান সচিব মো. মুহিবুল হক, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একে

বিমান হজযাত্রী হজের টিকিট

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর