Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরেছেন ১৫ বাংলাদেশি


২১ মে ২০১৯ ১২:৩৯

প্রতীকী ছবি

ঢাকা: অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির শিকার ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন।

মঙ্গলবার (২১ মে) ভোর ৫টা ৫০ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইটে করে দেশে ফিরেছেন তারা। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধানে এই শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতা করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র এই ১৫ বাংলাদেশির দেশে ফেরার তথ্য নিশ্চিত করেছে। প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র বলছে, ওই ১৫ জনকে এখনো ইমিগ্রেশনে রাখা হয়েছে। তাদের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে। পাশাপাশি আইনশৃঙ্খলা ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছেন। নথি পরীক্ষা-নিরীক্ষা ও জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদের ছেড়ে দেওয়া হবে।

গত ১০ মে অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিশিয়া উপকূলে একটি নৌকা ডুবে যায়। ওই নৌকায় ৫৭ জন আরোহী ছিল বলে জানা গেছে। তাদের মধ্য থেকে ১৫ বাংলাদেশিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। আইএমও উদ্যোগ নিয়ে রেড ক্রিসেন্টের সহায়তায় তাদের চিকিৎসার ব্যবস্থা করে এবং তাদের ফিরিয়ে নিয়ে আসে।

এর আগে, ১৫ মে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের জানান, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ৩৯ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। তাদের ২২ জনেরই বাড়ি সিলেট বিভাগে

সারাবাংলা/জেএ/টিআর

১৫ বাংলাদেশি নৌকাডুবি ভূমধ্যসাগরে নৌকাডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর