Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমনা বটমূলে বোমা হামলা মামলায় পুলিশ কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ


২১ মে ২০১৯ ১৬:৫৪

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর রমনা বটমূলে বোমা হামলার ঘটনায় বগুড়ার শাহজাহানপুর থানার এসআই আনোয়ার হোসেনের আদালতে গিয়ে সাক্ষ্য দিয়েছেন। মঙ্গলবার (২১ মে) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ সাক্ষ্য গ্রহণ করেন।

এছাড়া আগামী ২২ থেকে ২৩ মে সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন নির্ধারণ করা হয়। মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভুক্ত ৮৪ জন সাক্ষীর মধ্যে ৩১ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, ২০১৮ সালের ১৭ জুন মো. আলাউদ্দিন খান নামে এক ব্যক্তি এ মামলায় সবশেষ সাক্ষ্য দেন। এরপর থেকে আর কোনো সাক্ষী ট্রাইব্যুনালে হাজির হননি। এমন পরিস্থিতিতে গত ২৫ এপ্রিল এ দুই সাক্ষীসহ মোট ১৩ সাক্ষীর বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, ২০০১ সালের ১৪ এপ্রিল ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জন নিহত ও বহু মানুষ আহত হন। এই ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলায় ২০১৪ সালের ২৩ জুন রায় ঘোষণা করেন আদালত। রায়ে মুফতি হান্নানসহ আটজনের মৃত্যুদণ্ড এবং অন্য ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এছাড়া বিস্ফোরক আইনের দায়ের করা মামলায় ২০০৮ সালের ৩০ নভেম্বর ১৪ অভিযুক্তের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। এরপর ২০০৯ সালের ১৬ এপ্রিল মামলাটিতে আদালত অভিযোগ গঠন করেন। এই মামলাতেও একই সংখ্যক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।

সারাবাংলা/এআই/এমআই

রমনা বটমূল হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর