Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন আরও ৩ জন


২৪ মে ২০১৯ ০৯:৫৮

প্রতীকী ছবি

ঢাকা: অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির শিকার আরও তিন বাংলাদেশি দেশে ফিরেছেন।

শুক্রবার (২৪ মে) ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইটে করে দেশে ফিরেছেন এই তিন বাংলাদেশি। তারা হলেন— মাহফুজ আহাম্মেদ, বিল্লাল আহাম্মেদ ও বাহাদুর।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে তিন জনের বিস্তারিত পরিচয় ও ঠিকানা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র বলছে, ওই তিন বাংলাদেশিকে এখনো ইমিগ্রেশনে রাখা হয়েছে। তাদের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে। পাশাপাশি আইনশৃঙ্খলা ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করছেন। নথি পরীক্ষা-নিরীক্ষা ও জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদের ছেড়ে দেওয়া হবে।

এর আগে, ভূমধ্যসাগরে ওই নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি গত ২১ মে দেশে ফিরেছিলেন। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধানে এই শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতা করে রেড ক্রিসেন্ট সোসাইটি।

গত ১০ মে অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে তিউনিশিয়া উপকূলে একটি নৌকা ডুবে যায়। ওই নৌকায় ৫৭ জন আরোহী ছিল বলে জানা গেছে। তাদের মধ্য থেকে ১৫ বাংলাদেশিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। আইএমও উদ্যোগ নিয়ে রেড ক্রিসেন্টের সহায়তায় তাদের চিকিৎসার ব্যবস্থা করে এবং তাদের ফিরিয়ে নিয়ে আসে।

এর মধ্যে ১৫ মে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের জানান, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ৩৯ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। তাদের ২২ জনেরই বাড়ি সিলেট বিভাগে

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/টিআর

৩ বাংলাদেশি নৌকাডুবি ভূমধ্যসাগর ভূমধ্যসাগরে নৌকাডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর