Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যাত্রাবাড়ী থেকে হিযবুত তাহরীর নেতা আটক


২৪ মে ২০১৯ ১২:০৬

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য জাহিদুল ইসলাম জাহিদকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে উত্তর যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে তাকে আটক করা হয়। পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে কেরানীগঞ্জ থেকে আটক হিযবুত তাহরীর আরেক সদস্য রিয়াজউদ্দিন সিপাইয়ের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জাহিদতে আটক করে অ্যান্টি টেররিজম ইউনিট। সিপাইয়ের স্বীকরোক্তিমূলক জবানবন্দি থেকে জানা যায়, জাহিদ দীর্ঘদিন থেকেই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি ও সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

আটক জাহিদ বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ থেকে অনার্স শেষ করে ২০০৫ সালে। পরে রাজধানীর ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের উত্তরা ও ধানমন্ডি শাখায় শিক্ষকতা করে। ২০০৫ সাল থেকেই প্রকাশ্যে যুক্ত হলেও হিযবুত তাহরীর নিষিদ্ধ হওয়ার পরও জাহিদ গোপনে সংগঠনের কার্যক্রম চালাতে থাকে।

জাহিদকে আটক করার সময় তার কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পোস্টার, ল্যাপটপ, চারটি মোবাইল ফোন, উগ্রপন্থি বই-পুস্তকা জব্দ করে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর