Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদকাসক্ত চালকদের গাড়ি চালাতে দেবেন না: মালিকদের ডিএমপি কমিশনার


২৫ মে ২০১৯ ১৪:৪২

ঢাকা: মাদকাসক্ত চালক ও হেল্পারদের গাড়ির দায়িত্ব না দিতে পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ‘কোনো চালক ও হেল্পারকে দেখে যদি আপনাদের মনে হয় তারা মাদকাসক্ত তাহলে তাদের ডোপ টেস্ট করান। এ বিষয়ে সার্বিক সহযোগিতা করব আমরা। তবুও ঘাতকের হাতে গাড়ি তুলে দিবেন না।’

শনিবার (২৫ মে) রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বাস মালিকদের উদ্দেশে ডিএমপির কমিশনার এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আসাদুজ্জামান মিয়া বলেন, মনে রাখতে হবে মাদক আমাদের জাতীর শত্রু। মাদকের কারণে অনেক বড় বড় দুর্ঘটনা ঘটে। তাই তাদের হাতে গাড়ি তুলে দিয়ে দেশ ও জাতিকে সঙ্কটে পতিত করবেন না। এ বিষয়ে পরিবহন মালিক ও শ্রমিকদের কঠোর ব্যবস্থা গ্রহণ করতে আহ্বান জানাচ্ছি।

অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে হুঁশিয়ারি দিয়ে কমিশনার বলেন, সরকারের পক্ষ থেকে যে ভাড়া নির্ধারণ করা হয়েছে, তার অতিরিক্ত ভাড়া যাত্রীদের কাছ থেকে নেওয়া যাবে না। আর যদি কেউ এটি অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

ঈদ কেন্দ্রিক টার্মিনালগুলোতে অজ্ঞান পার্টির সক্রিয়তা বিষয়ে ডিএমপির কমিশনার বলেন, গত ১৯ দিনে রাজধানীতে কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। আমরা দিনরাত কাজ করে যাচ্ছি এ বিষয়ে। মানুষ নিরাপত্তার সঙ্গে গভীর রাত পর্যন্ত ঈদ কেনাকাটা করে নিরাপদে বাড়ি ফিরছে। তবে সামনের দিনগুলোতে বিভিন্ন টার্মিনালে হকারের বেশে অজ্ঞান পার্টির লোকজন ঢুকতে পারে। তাদের বিষয়ে আমরা সতর্ক থাকব।

বিজ্ঞাপন

ঈদ যাত্রায় পরিবহনের ভোগান্তি নিরসনে আসাদুজ্জামান মিয়া বলেন, ঈদ যাত্রায় সময় রাজধানীর যেসব পয়েন্টে গাড়ি বের হয় এবং প্রবেশ করে সেগুলো ফাঁকা ও যানজটমুক্ত রাখতে হবে। তাহলে গাড়ি খুব দ্রুত যাত্রী নিয়ে প্রবেশও করতে পারবে ও বের হতে পারবে। এতে করে ঈদ যাত্রার ভোগান্তি অনেকাংশে কমে আসবে।

অনুষ্ঠানে বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ও গণপরিবহনের চালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

ঈদে বাড়ি ফেরা ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সড়কে নিরাপত্তা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর