Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশুলিয়ায় বকেয়া বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ


২৫ মে ২০১৯ ১৭:১২

আশুলিয়া: বকেয়া বেতন ও ঈদ বোনাসের আশুলিয়ার একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

শনিবার (২৫ মে) সকাল থেকে কর্মবিরতি ও বিক্ষোভ অব্যাহত রাখেন সেঞ্চুরি ডিজাইন অ্যান্ড ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা কারখানার অবস্থান নেয়।

শ্রমিকরা জানায়, সেঞ্চুরি ডিজাইন অ্যান্ড ফ্যাশন কারখানার মালিকপক্ষ কয়েকবার সময় নিয়েও বকেয়া বেতন পরিশোধ করেনি। এখন ৫ মাসের বকেয়া পাওনা রয়েছে। ঈদের আগে বকেয়া বেতনসহ বোনাস দেওয়ার কথা ছিল। কিন্তু মালিকপক্ষ বিভিন্নভাবে টালবাহানা করে যাচ্ছে। শ্রমিকরা আজ সকালে কাজ বন্ধ করে কারখানার ভেতর বিক্ষোভ করে।

কারখানার চেয়ারম্যান আজাহারুল ইসলাম বলেন, কারাখানার ২৫ জন শ্রমিক ছাঁটাই করা হয়েছে এর কারণে তারা সকাল থেকে কাজ বন্ধ করে বিক্ষোভ করছে। আগামীতে কোম্পানির একটি শিপমেন্ট রয়েছে। এ শিপমেন্ট হয়ে গেলে শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফ এম সায়েদ জানান, শ্রমিকদের বেতন পরিশোধের বিষয়ে মালিক পক্ষের সাথে কথা হয়েছে। আগামী ৩০ তারিখের মধ্যে তারা শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করে দিবেন।

সারাবাংলা/এমএইচ

পোশাক কারখানা বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর