Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি


২৬ মে ২০১৯ ১০:৫৯

ঢাকা: যুক্তরাজ্য ও জার্মানিতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

১১ দিনের সফর শেষে রোববার (২৬ মে) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি ২০২) রাষ্ট্রপতি তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বঙ্গভবনের প্রেস উইং এ তথ্য নিশ্চিত করেছে।

রাষ্ট্রপতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে পৌঁছালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, ডিপ্লোম্যাটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার ও জার্মান রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব,  আইজিপিসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে, রাষ্ট্রপতিকে বহনকারী ভিভিআইপি ফ্লাইটটি ঢাকার উদ্দেশে লন্ডনের হিথ্রো বিমানবন্দর ত্যাগ করে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১২টা ২০ মিনিট)।

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, গত ১৫ মে বুপা ক্রেমওয়েল হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য এবং মুরফিল্ডস আই হাসপাতালে চোখের চিকিৎসার জন্য ১১ দিনের সফরে লন্ডনের উদ্দেশে রওনা হন রাষ্ট্রপতি। পরে সেখান থৈকে তিনি স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানির ফ্রাঙ্কফুর্টে যান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমার সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই নিয়মিত লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।

বিজ্ঞাপন

ছবি: পিআইডি

সারাবাংলা/এসএমএন/টিআর

আবদুল হামিদ রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর