Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিতে যাচ্ছে বিএনপি


২৬ মে ২০১৯ ১৪:৪৫

ঢাকা: আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিতে যাচ্ছে বিএনপির একটি প্রতিনিধি দল।

রোববার (২৬ মে) বিকেল ৪টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ দাওয়াতপত্র পৌঁছে দেবেন তারা। প্রতিনিধি দলে থাকছেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ।

আগামী ২৮ মে রাজধানীর লেডিস ক্লাবে রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি ও বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করতে যাচ্ছে বিএনপি।

আরও পড়ুন- খালেদা জিয়ার ইফতার ৩০ টাকায়, বিএনপিরও তা-ই

দাওয়াত দেওয়ার বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেন তাইফুল ইসলাম টিপু। তিনি বলেন, ‘বিকেলে ৪টা নাগাদ আমরা আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে পৌঁছে যাব বলে আশা করছি। প্রতিনিধি দলে আপাতত বেলাল ভাই (বেলাল আহমেদ) ও আমি থাকব।’

সংশ্লিষ্ট সূত্রমতে, ওই ইফতার মাহফিলে দামি কোনো খাবার আইটেম থাকবে না। খুবই সাদামাটা আইটেম দিয়ে অতিথিদের ইফতার করাবে বিএনপি। দলের চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়ার প্রতি সম্মান দেখাতেই তাদের এই ব্যাতিক্রমধর্মী উদ্যোগ।

জানা গেছে, রাজনীতিবিদদের জন্য ইফতার আয়োজনের সিদ্ধান্ত গ্রহণের সময় বিএনপির কয়েকজন নেতা অতিথিদের জন্য যথারীতি দামি খাবারের আয়োজন করার প্রস্তাব দেন। তবে দলের নেতাদের জন্য কারাবিধি অনুযায়ী ৩০ টাকার ইফতার আয়োজনের প্রস্তাব ছিল তাদের।

যেহেতু একই টেবিলে বসে অতিথিদের সঙ্গে বিএনপির সিনিয়র নেতারা ইফতার করেন, সেহেতু দুই ধরনের ইফতার আইটেম রাখা বাস্তবসম্মত নয়। সে কারণে বিএনপি নেতারা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন, সবার জন্যই ৩০ টাকার ইফতার আইটেমের ব্যবস্থা করবেন তারা।

বিজ্ঞাপন

বিএনপি সূত্র বলছে, এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।

৩০ টাকার ইফতার আয়োজন সম্পর্কে জানতে চাইলে বরকত উল্যা বুলু সারাবাংলাকে বলেন, ‘ম্যাডাম কারাগারে ৩০ টাকার ইফতার খাচ্ছেন। সেই কারণে আমাদের সব ইফতার এখন ৩০ টাকার। আগামী ২৮ মে লেডিস ক্লাবে রাজনীতিবিদদের জন্য যে ইফতার মাহফিল আয়োজন করা হচ্ছে, সেখানেও আমরা ৩০ টাকার ইফতার খাব। ক্যাটারিংকে সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছে।’

সারাবাংলা/এজেড/টিআর

আওয়ামী লীগ সভাপতি ইফতার বিএনপি শেখ হাসিনা শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর