Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাম্প থেকে চট্টগ্রামে এসে মোবাইল চুরিতে রোহিঙ্গা তরুণী


২৬ মে ২০১৯ ১৭:০২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিপণী বিতানে ঈদের কেনাকাটার ভিড়ে মোবাইল চুরির সঙ্গে জড়িত এক রোহিঙ্গা তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প থেকে চুরির উদ্দেশে এই তরুণী সম্প্রতি নগরীতে আসে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (২৫ মে) রাত ১২টার দিকে নগরীর সিনেমা প্যালেস এলাকা থেকে এই তরুণীকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। তার কাছ থেকে দুটি চোরাই মোবাইল উদ্ধারের কথা জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

বিজ্ঞাপন

গ্রেফতার নুর ফাতেমা (২০) কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া মোচনী রিফিউজি ক্যাম্পের ১০২৯ নম্বর শেডের ৮ নম্বর কক্ষের আব্দুল গফুরের মেয়ে। মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে একদশক আগে তার পরিবার কক্সবাজারে অনুপ্রবেশ করে রিফিউজি ক্যাম্পে আশ্রয় পায় বলে জানিয়েছেন ওসি।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান সারাবাংলাকে জানিয়েছেন, ‘সন্দেহজনক ঘোরাঘুরির সময় ফাতেমাকে আটক করা হয়। তার কাছে সিমসহ দুটি মোবাইল ফোন পাওয়া যায়। আটকের পর ফাতেমা স্বীকার করে- মোবাইল দুটি সে চুরি করেছে। পরে পুলিশ সংশ্লিষ্ট নম্বরে ফোন করে দুজন মালিককে শনাক্ত করে।

এদের মধ্যে আকলিমা আক্তার আঁখি নামে এক তরুণী শনিবার রাতে ঈদের কেনাকাটার জন্য নগরীর জহুর হকার্স মার্কেটে প্রবেশের সময় তার মোবাইল ফোনটি ভ্যানিটি ব্যাগ থেকে কৌশলে নিয়ে নেয় ফাতেমা। একই প্রক্রিয়ায় গত ১৬ মে পাপিয়া সুলতানা নামে আরও একজনের মোবাইল চুরি করে ফাতেমা।

কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘জিজ্ঞাসাবাদে এই তরুণী জানিয়েছে- রমজানের মধ্যে চুরির উদ্দেশ্য নিয়ে সে কয়েকদিন আগে চট্টগ্রাম শহরে এসেছে। তার কাজ হচ্ছে ক্রেতার অস্বাভাবিক ভিড় আছে, এমন মার্কেটে ঘোরাঘুরি করা এবং সুযোগ বুঝে মোবাইলসহ বিভিন্ন পণ্য চুরি করা। ফাতেমার সঙ্গে রোহিঙ্গা ক্যাম্প থেকে আরও কেউ এসেছে কি না সেটা আমরা যাচাই করে দেখছি।’

বিজ্ঞাপন

চুরির শিকার দুজন বাদী হয়ে ফাতেমার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক কামরুজ্জামান।

সারাবাংলা/আরডি/এমআই

কক্সবাজার তরুণী মোবাইল চুরি রোহিঙ্গা রোহিঙ্গা তরুণী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর