Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা ও হবিগঞ্জে দুদকের অভিযান


২৬ মে ২০১৯ ১৮:৪১

ঢাকা: রাজধানীতে রাজউকের বিধি বহির্ভূত ভবন নির্মাণের অভিযোগে রাজধানীর নিউ বেইলি রোড ও হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৬ মে) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, ‘বেইলি রোডের একটি সড়কে তিনটি ভবনের মালিক আইন লঙ্ঘন করে বহুতল ভবন নির্মাণ করছে- এমন অভিযোগে দুদক রাজউক জোন-৬ এর প্রতিনিধিদের সমন্বয়ে সরেজমিন অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পায়। রাজউক ভবনটির পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য নোটিশ দেয়। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলি রোডের রাস্তার শেশে বিধি বহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটিও উচ্ছেদের নোটিশ দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

অন্যদিকে হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য এবং রোগী ও স্বজনদের হয়রানির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জের একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদকের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায় বলে জানান দুদক কর্মকর্তা প্রণব।

তিনি আরও জানান, এছাড়া হাসপাতালের এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিনে ত্রুটি পাওয়া যায়। দুদক টিম হাসপাতালের তত্ত্বাবধায়ককে অবিলম্বে মেশিনগুলো পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ দেন। এছাড়াও কাউন্টারে বিশৃঙ্খলা ও হয়রানি নিরসনে বেশি লোক মোতায়েনের সুপারিশ করা হয়।

এদিকে, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা জেলা কারাগার, পাসপোর্ট, বিআরটিএ ও ইউনিয়ন ভূমি অফিসের নানা অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিতে কমিশনকে অবহিত করার জন্য সিলেট, মৌলভীবাজার, বগুড়া, নাটোর ও নওগাঁ জেলার জেলা প্রশাসককে চিঠি পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

দুদক রাজউক

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর