Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর আদর্শকে লালন ও ধারণ করার আহ্বান বিশিষ্টজনদের


২৭ মে ২০১৯ ০৯:২৯

বঙ্গবন্ধুর জীবনদর্শন ও চেতনা ধারণ করে উদার, অসাম্প্রদায়িক, ধর্মপ্রাণ বাংলাদেশ নির্মাণে আহ্বান জানিয়েছেন সমাজের বিশিষ্টজনেরা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে রোববার (২৬ মে) বিকেলে বক্তারা একথা বলেন। রাজধানীর নিউ এলিফেন্ট রোডের দীপনপুরে এ আলোচনা সভার উদ্যোগ নেয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ’৭১।

বিজ্ঞাপন

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, ব্যারিস্টার ড. তুরিন আফরোজ, জিটিভি ও সারাবাংলা ডট নেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসার।

সভায় গোলাম কুদ্দুছ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে সারাদেশে যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে, তা খুবই ইতিবাচক দিক। এ দিবসের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনাদর্শন ও চেতনা জাতির কাছে তুলে ধরতে হবে।

দেশকে নিয়ে বঙ্গবন্ধুর ভাবনা, দেশের মানুষের মুক্তি ও কল্যাণের জন্য তার ত্যাগ তরুণ সমাজকে জানানোর বিষয়ে গুরুত্ব আরোপ করেন তিনি।

ব্যারিস্টার ড. তুরিন আফরোজ বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, একটি প্রতিষ্ঠান। আর এ প্রতিষ্ঠানকে লালন করতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। আর বঙ্গবন্ধুকে জানতে হবে তার কর্মের মধ্য দিয়ে।

গণমাধ্যম ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, বঙ্গবন্ধু যে আদর্শ ধারণ করেছেন তার থেকে আমরা শত মাইল দূরে আছি। এটা খুবই হতাশার।

তিনি বলেন, আমার মতে বঙ্গবন্ধুর আদর্শ হলো উদার, অসাম্প্রদায়িক, ধর্মপ্রাণ বাঙালি। বঙ্গবন্ধুর আদর্শ হলো সততা, নিষ্ঠা। বঙ্গবন্ধুর আদর্শ হলো মানুষের ক্ষমতায়ন।

অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার বলেন, একাত্তর হচ্ছে অনেক গৌরবের জায়গা। যে গৌরব বঙ্গবন্ধুর ত্যাগ তিতিক্ষার কারণে এসেছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর এদেশে কোনো জঙ্গিবাদ, মৌলবাদের স্থান হবে না। শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে।

গৌরব ৭১ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে এবং সংগঠনটির সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন, কর কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, আনন্দ পাঠ একাডেমির অধ্যক্ষ ইফাত আরা নার্গিস, গণজাগরণ মঞ্চের সংগঠক বাপ্পাদিত্য, বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, ঢাবি রোকেয়া হল ছাত্র সংসদের এজিএস ফাল্গুনি দাস তন্বীসহ বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এনএইচ

অসাম্প্রদায়িক বাংলাদেশ জন্মশতবার্ষিকী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ব্যারিস্টার ড. তুরিন আফরোজ সৈয়দ ইশতিয়াক রেজা

বিজ্ঞাপন
সর্বশেষ

প্রেমের তুষের আগুন
১৯ অক্টোবর ২০২৪ ১৫:১৫

সম্পর্কিত খবর