Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রিসভায় কাস্টমস আইনের খসড়া অনুমোদন


২৭ মে ২০১৯ ১৪:৫৮

ঢাকা: কাস্টমস আইন, ২০১৯-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। পাশাপাশি ‘আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন, ২০১৯’-এর খসড়ারও নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

সোমবার (২৭ মে) তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই দুই আইনের খসড়া চূড়ান্ত আকারে অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

পরে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি জানান, দুইটি আইনের খসড়া অনুমোদন দেওয়া ছাড়াও ‘আন্তর্জাতিক নৌদিবস’কে ‘বিশ্ব নৌদিবস’ হিসেবে অভিহিত করা এবং দিবসটিকে মন্ত্রিপরিষদ বিভাগের জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন/পালন সংক্রান্ত পরিপত্রের ‘গ’ শ্রেণির পরিবর্তে ‘খ’ শ্রেণিতে অন্তর্ভুক্ত করার প্রস্তাবও অনুমোদন করেছে মন্ত্রিসভা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এছাড়াও মন্ত্রিসভার বৈঠকে সাতটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রখ্যাত দুই কণ্ঠশিল্পী খালিদ হোসেনসুবীর নন্দীর মৃত্যুতে শোক জানানো হয় মন্ত্রিসভার বৈঠকে। পাশাপাশি বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপে লাওসের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ায় নারী ফুটবল দলকে এবং আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় কাপে চ্যাম্পিয়ন হওয়ায় জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দনও জানিয়েছে মন্ত্রিসভা।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

কাস্টমস আইন ২০১৯ মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রিসভা মন্ত্রিসভার বৈঠক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর