Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ


২৭ মে ২০১৯ ২৩:০১

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ মে) সন্ধ্যায় বঙ্গভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে বিভিন্ন রাষ্ট্রীয় বিষয়, বিশেষ করে তার সাম্প্রতিক লন্ডন সফর নিয়ে আলোচনা করেছেন।’

প্রেস সচিব বলেন, ‘সরকার প্রধান তার সাম্প্রতিক ১০ দিনব্যাপী লন্ডন সফরের ফলাফল সম্পর্কে রাষ্ট্রপ্রধানকে অবহিত করেছেন।’

এর আগে, প্রধানমন্ত্রী গত ১ মে লন্ডন যান এবং ১০ মে দেশে ফিরেন। লন্ডন সফরকালে আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে হোটেল তাজে বাংলাদেশ আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা আয়োজিত মতবিনিময় সভাসহ বেশ কিছু অনুষ্ঠানে যোগ দেন।

সাক্ষাতে শেখ হাসিনা রাষ্ট্রপতিকে তার আগামীকাল থেকে তার ত্রিদেশীয় (জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড) সফর সম্পর্কেও অবহিত করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উভয়ে পরস্পরের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ খবর নেন।

রাষ্ট্রপতিও স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ১১ দিন লন্ডন ও জার্মানি সফর শেষে রোববার দেশে ফেরেন। প্রধানমন্ত্রীও লন্ডনে চোখের চিকিৎসা করিয়েছেন।

ঈদের সময় প্রধানমন্ত্রী দেশের বাইরে অবস্থান করবেন বলে রাষ্ট্রপতির সঙ্গে আগাম ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে, রাত ৮টায় প্রধানমন্ত্রী বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতি ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও রাষ্ট্রপতিকে ফুলের তোড়া উপহার দেন। রাষ্ট্রপতির পত্নী রশিদা খানম এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পাশাপাশি সংশ্লিষ্ট সচিব এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এমও

প্রধানমন্ত্রী বঙ্গভবন রাষ্ট্রপতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর