Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলায় সাক্ষ্যগ্রহণ হয়নি


২৮ মে ২০১৯ ১৩:০২

ঢাকা: বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২৫ জুন নতুন তারিখ নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল। মঙ্গলবার (২৮ মে) আলোচিত এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারিত ছিল।

তবে এদিন মামলার সাক্ষী আদালতে উপস্থিত হননি। এজন্য রাষ্ট্রপক্ষ থেকে সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময় আবেদন করেন। সেই সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সাত নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. খাদেম উল কায়েস আগামী ২৫ জুন সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ঠিক করেন।

বিজ্ঞাপন

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি মামলাটির ধর্ষণের শিকার এক তরুণীকে জেরা করা হয়েছিল। ওই দিন আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতের জামিন বাতিল করেন আদালত। একই সঙ্গে সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের জামিন নামঞ্জুর করা হয়েছে। এর আগে ২০১৮ সালের ২৯ নভেম্বর সফাতের জামিন মঞ্জুর করেছিলেন একই ট্রাইব্যুনাল।

এদিন আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। অপরদিকে সাফাতের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন জামিনে থেকে ট্রাইব্যুনালে হাজিরা প্রদান করেন। আসামি সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন জামিনে রয়েছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ নভেম্বর সাফাত আহমেদের জামিন মঞ্জুর করে একই বিচারক। এর আগে বিভিন্ন সময় ধর্ষণের সহযোগী আসামি সাফাত আহমেদের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন এবং বন্ধু সাদমান সাকিব হাইকোর্ট থেকে জামিন পান।

বিজ্ঞাপন

২০১৭ সালের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে দাখিল করেন।

অভিযোগপত্রে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় ধর্ষণের অভিযোগ করা হয়েছে।

২০১৮ সালের ১৩ জুলাই একই আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ওই বছরে ১৯ জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধ অভিযোগপত্র গ্রহণ করেন।

অপর আসামি সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদী এবং তার বান্ধবী ও বন্ধুকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে। বাদী ও তার বান্ধবীকে জোর করে একটি কক্ষে নিয়ে যায় আসামিরা। সেখানে সাফাত আহমেদ ও তার বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করে। আসামি সাদমান সাকিফকে দুই বছর ধরে চেনেন মামলার বাদী। তার মাধ্যমেই ঘটনার ১০-১৫ দিন আগে সাফাতের সঙ্গে দুই ছাত্রীর পরিচয় হয়। ওই দুই ছাত্রী সাফাতের জন্মদিনের অনুষ্ঠানে যান। সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী তাদের বনানীর ২৭ নম্বর রোডে রেইনট্রি হোটেলে নিয়ে যায়।

সারাবাংলা/এআই/এমআই

আটক ধর্ষণ মামলা মামলা সাক্ষ্য গ্রহণ হোটেল রেইট ট্রি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর