Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিগগিরই নুসরাত হত্যার বিচার শুরু, আশা অ্যাটর্নি জেনারেলের


২৮ মে ২০১৯ ১৫:১৬

ঢাকা: ফেনীর সোনাগাজী মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলায় আসামিদের শিগগিরই বিচার শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মঙ্গলবার (২৮ মে) অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

নুসরাত হত্যায় দৃষ্টান্তমূলক শাস্তি হবে সমগ্র জাতি এমনটি প্রত্যাশা করছে উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘সমগ্র জাতি নুসরাত হত্যা মামলার আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। ধর্ম-বর্ণ-বয়স-পেশা নির্বিশেষে সকলেই আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। সরকারও এই ব্যাপারে উপযুক্ত পদক্ষেপ নিয়েছে এবং অতি অল্প সময়ের মধ্যে এদের গ্রেফতার করেছে। আমি আশা করি অতিশিগরই আসামিদের বিচারও শুরু হয়ে যাবে।’

উল্লেখ্য, চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাতকে যৌন নিপীড়ের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে আটক করে পুলিশ। ৬ এপ্রিল নুসরাতকে কৌশলে ওই মাদ্রাসার ছাদে ডেকে নেয় অধ্যক্ষের সহযোগীরা। সেখানে নুসরাতের হাত-পা বেঁধে তার শরীরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় মারা যায় নুসরাত।

এ ঘটনায় নুসরাতের ভাই মামলা করেন। ওই মামলার ১০ এপ্রিল তদন্তের দায়িত্ব পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআিই)।

আজ (মঙ্গলবার) পিবিআইয়ের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে মাদরাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ডে ১৬ জন প্রত্যক্ষভাবে জড়িত বলে প্রমাণ পাওয়ার কথা জানিয়েছেন।

এই ১৬ জনের মৃত্যুদণ্ড চেয়ে আগামীকাল আদালতে এ মামলার চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

আগামীকাল বুধবার সাতশ ২২ পৃষ্ঠার চার্জশিট জমা দেওয়া হবে। এ মামলায় ১৬ জনের সবাই প্রত্যেক্ষ এবং পরোক্ষভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়েছে তারা। অভিযুক্ত ১৬ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করে আদালতে চার্জশিট দেওয়ার কথা জানান।

সারাবাংলা/এজেডকে/এমআই

অ্যাটর্নি জেনারেল নুসরাত হত্যা মামলা ফেনীর নুসরাত বিচার যৌন নির্যাতন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর