Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিসিসিআই সভাপতির নেতৃত্বে প্রতিনিধিদলের জাপান যাত্রা


২৮ মে ২০১৯ ১৮:৩২

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে এফবিসিসিআইয়ের একটি প্রতিনিধিদল জাপানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। মঙ্গলবার (২৮ মে) সকালে তারা ঢাকা ত্যাগ করেন। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম ৫১ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাপান সফরকালে এফবিসিসিআই নেতারা বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও গুরুত্বপূর্ণ বিনিয়োগকারী দেশ জাপানের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ আরও সম্প্রসারণের জোর উদ্যোগ নেবেন। এফবিসিসিআই নেতারা সেখানকার ব্যবসায়ীক নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক আলোচনা করবেন। এছাড়াও, বাংলাদেশের ব্যবসায়ী নেতারা জাপান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং টোকিও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশে ২৭৮টি জাপানি ব্যবসা প্রতিষ্ঠান কর্মরত রয়েছে। বর্তমান সফরে এফবিসিসিআই বাংলাদেশে জাপানি বিনিয়োগ আরও বাড়ানোর বিষয়ে বিশেষ উদ্যোগ নেবে। এফবিসিসিআই সদস্য ছাড়াও প্রতিনিধিদলে রয়েছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি নিহাদ কবির।

জাপান সফর শেষে এফবিসিসিআই নেতারা আগামি ৩১ মে তারিখে প্রধানমন্ত্রীর সঙ্গী হিসেবে সৌদি আরব সফর করবেন। তারা মক্কা ও মদিনা সফর করবেন এবং পবিত্র ওমরাহ হজ্ব পালন করবেন।
এফবিসিসিআই সভাপতি এবং সিনিয়র সহ-সভাপতির অনুপস্থিতিতে সংগঠনের সহ-সভাপতি মীর নিজাম উদ্দিন সভাপতির দায়িত্ব পালন করবেন। সফর শেষে এফবিসিসিআই প্রতিনিধিদল আগামী ২ জুন ঢাকায় ফিরবে বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর