Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ক্যাম্পাসে চলতে পারবে না ভারী যানবাহন


২৮ মে ২০১৯ ২০:৫৯

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রিত হচ্ছে। ফলে এখন থেকে ক্যাম্পাসে ভারী কোনো যানবাহন চলতে পারবে না। এছাড়া নীলক্ষেত থেকে টিএসসি অভিমুখী সড়কে বিকেল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত যানবাহন নিয়ন্ত্রণে পাহারা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন সেমিনার কক্ষে প্রক্টরিয়াল কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীর সভাপতিত্বে সভায় সহকারী প্রক্টর, বিএনসিসি ও রোভার স্কাউটের প্রতিনিধি, ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ই-নোমান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় ক্যাম্পাসের অভ্যন্তরীণ রাস্তা দিয়ে লরি, তেলের ট্যাংকার, বড় ট্রাকসহ সব ভারী যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে তা কঠোরভাবে পালনের নির্দেশ দেওয়া হয়। এছাড়াও শাহবাগ, দোয়েল চত্বর, শহিদুল্লাহ হল সংলগ্ন এশিয়াটিক সোসাইটির গেট, চাঁনখারপুল-ডিএসসি, পলাশী ও নীলক্ষেত মোড় দিয়ে ক্যাম্পাসে যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা হয়।

এসব প্রবেশমুখ দিয়ে অতিরিক্ত যানবাহনের প্রবেশ ঠেকাতে প্রাথমিকভাবে প্রক্টরিয়াল টিম, বিএনসিসি, রোভার ও স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে পৃথকভাবে পাহারা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আজ থেকেই এসব জায়গায় পাহারা বসানো হতে পারে।

সভায় ক্যাম্পাসে ছিনতাই রোধ, ভাসমান বস্তি উচ্ছেদ, টোকাই, ভিক্ষুক ও হিজরাদের দৌরাত্মরোধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্তও নেওয়া হয়।

সভায় প্রক্টর গোলাম রব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যান চলাচল পুরোপুরি বন্ধ না করে বরং সীমিত রাখছি। তবে ভারী যান চলাচল বন্ধ ঘোষণা করা হবে। এজন্য বিভিন্ন জায়গায় পরীক্ষামূলকভাবে স্বেচ্ছাসেবক টিম দিয়ে যানবাহন নিয়ন্ত্রণ করা হবে।’ এ বিষয়ে সবার সহযোগিতাও চান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমও

ঢাবি ক্যাম্পাস ভারী যান যানবাহন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর