Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনা প্রধানের প্রচেষ্টায় ওকেপি-৯ কনটিনজেন্টে যাচ্ছে আরও ৩৮৯ জন


৩১ মে ২০১৯ ১১:৫৭

ঢাকা: কুয়েতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি-৯ কন্টিনজেন্টের সদস্য সংখ্যা আড়াই গুনেরও বেশি বাড়িয়ে ৬৩৯ জন করা হচ্ছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের বিশেষ অনুরোধে এই অনুমোদন দিয়েছে কুয়েত।

গত মার্চে কুয়েত সফরকালে সেনা প্রধান দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ এর সাথে সাক্ষাৎ করেন। এ সময় তিনি দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্টিনজেন্টের সদস্য সংখ্যা বাড়ানোর অনুরোধ করেন। তার ভিত্তিতেই এই সংখ্যা অতীতের ২৫০ জন থেকে বাড়িয়ে ৬৩৯ জন করার অনুমোদন দিয়েছে কুয়েত। যাতে আরও ৩৮৯ সেনা সদস্য এই কনটিনজেন্টে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

বিজ্ঞাপন

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি গত ১১ থেকে ১৪ মার্চ পর্যন্ত চার দিনের কুয়েত সফর করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনী প্রধানের দূরদর্শিতা, ঐকান্তিক প্রচেষ্টা এবং কুয়েত সরকারের সাথে বাংলাদেশের সুসম্পর্কের ফলেই কুয়েত সরকার এই অনুমোদন দিলো।

বাংলাদেশ সেনাবাহিনীকে অতিসত্বর বর্ধিত এই জনবল কুয়েতে পাঠানোর অনুরোধ করা হযেছে বলেও এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বর্তমানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি -৯ কন্টিনজেন্ট সরাসরি কুয়েত সশস্ত্র বাহিনীর অধীনে অত্যন্ত সফলতার সাথে বিভিন্ন ধরনের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে।

উপসাগরীয় যুদ্ধের সময় ইরাকের কুয়েত আক্রমণের পর কুয়েত রক্ষায় দেশটিতে মোতায়েন করা হয় বাংলাদেশি সেনা। ইরাকের দখলদারিত্ব থেকে কুয়েত রক্ষায় এবং যুদ্ধবিধ্বস্ত অবকাঠামো পুনর্গঠনে অগ্রণী ভূমিকা পালন করে ‍বাংলাদেশি সেনারা।

বিজ্ঞাপন

সে হিসেবে কুয়েতের স্বাধীনতার পুনর্গঠনেরও অংশীদার বাংলাদেশের সাহসী সেনাবাহিনী। বর্তমানে কুয়েত সেনাবাহিনীর অধীনে সেনাবাহিনীর কন্টিনজেন্ট কাজ করছে দেশটিতে। এটা বাংলাদেশের সেনাবাহিনীর জন্য গৌরবের।

সারাবাংলা/এমএইচ

কুয়েত সেনা সদস্য সেনাবাহিনী প্রধান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর