Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিস জনসনকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ট্রাম্প


১ জুন ২০১৯ ০৯:০৮

কনজারভেটিভ পার্টির নেতা বরিস জনসনকে যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেখার ইচ্ছা ব্যক্ত করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন, বরিস জনসন তার দলের জন্য ‘অসাধারণ’ পছন্দ হতে পারেন। আমি মনে করি সে খুব ভালো কাজ করবেন। শুক্রবার (৩১ মে) দ্য সান পত্রিকায় ট্রাম্পের প্রকাশিত এক সাক্ষাৎকারে এই তথ্য উঠে এসেছে। খবর বিবিসির।

এছাড়া, অন্যান্য প্রধানমন্ত্রী প্রার্থীরা তার সুপারিশের অপেক্ষায় আছে জানিয়ে ট্রাম্প বলেন, কনজারভেটিভ পার্টি থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া খুব নিবিড়ভাবে তিনি পর্যবেক্ষণ করছেন।

বিজ্ঞাপন

ট্রাম্প আরও বলেন, ‘আমি আসলে খুব মনোযোগ দিয়ে সবকিছু খেয়াল করেছি। অনেকেই আছেন প্রতিদ্বন্দ্বিতায়। তবে আমার মনে হয় বরিস ভালো সামলাতে পারবেন। তিনি চমৎকার হবেন। আমি তাকে পছন্দ করি। সবসময় পছন্দ করতাম। জানি না তিনি নির্বাচিত হবেন কি না। তবে তিনি খুবই বুদ্ধিসম্পন্ন নেতা।’

সাক্ষাৎকারে ট্রাম্প ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টেরও প্রশংসা করেন।

প্রসঙ্গত, তিন দিনের রাষ্ট্রীয় সফরে আগামী ৩ মে যুক্তরাজ্যে পৌঁছাবেন ট্রাম্প। সফরে তিনি রানি এলিজাবেথ ও ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে’র সঙ্গে দেখা করবেন।

গত ২৪ মে টেরিজা জানান, আগামী ৭ জুন তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব ও কনজারভেটিভ পার্টির শীর্ষনেতার পদ থেকে অব্যাহতি নেবেন। নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে যারা আছেন তারা হলেন বর্তমান পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট, সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন, ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট সেক্রেটারি রোরি স্টুয়ার্ট, সাবেক ওয়ার্ক ও পেনশন সেক্রেটারি ইস্টার ম্যাকভে ও স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এনএইচ

ডোনাল্ড ট্রাম্প বরিস জনসন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর