Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি আরবে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা


১ জুন ২০১৯ ১০:০৭

সৌদি আরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার (৩১ মে) স্থানীয় সময় বিকেলে চারদিনের সরকারি সফরে সৌদি আরবে পৌঁছলে বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে এই সংবর্ধনা দেওয়া হয়। অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ১৪তম সম্মেলনে যোগ দিতেই তার এই সফর।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট (বিজি-১৫১২) শুক্রবার বিকেল ৫টা ২৫ মিনিটে সৌদি আরবের বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি গোলাম মসিহ এবং জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

 

এসময় সৌদি সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয়। সেখান থেকে ওআইসি সম্মেলনে যোগ দিতে মক্কা নগরীতে যান তিনি।

সৌদি আরব ওআইসি’র এই শীর্ষ সম্মেলনের আয়োজক দেশ। পবিত্র মক্কা নগরীতে ৩১ মে ও ১ জুন ওআইসি’র ১৪তম অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে প্রধানমন্ত্রী চার দিনের সরকারি জাপান সফর শেষে স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে টোকিও হানেদা আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন। জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তোশিকো আবে ও জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাবা ফাতিমা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

সফরে শনিবার (১ জুন) মক্কায় পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী। রোববার (২ জুন) সকালে প্রধানমন্ত্রী হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত ও ফাতেহা পাঠের উদ্দেশে জেদ্দা থেকে মদিনা যাবেন।  এরপর ৩ জুন প্রধানমন্ত্রী ফিনল্যান্ডের হেলসিঙ্কি যাবেন তিনি।

বিজ্ঞাপন

১২ দিনের সফর শেষে আগামী ৮ জুন শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

সারাবাংলা/এসএমএন

প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর