Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হতে যাচ্ছে : তোফায়েল আহমেদ


১ জুন ২০১৯ ১৫:৪৯

ভোলা: বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবেই প্রতিষ্ঠিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন, ‘বর্তমানে বাংলাদেশ ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত হতে চলছে। আগে অনেক মানুষ খেতে পারতো না এখন আর সে অবস্থা নেই।’

শনিবার (১ জুন) দুপুরে ভোলা শহরের ওবায়দুল হক কলেজ মাঠে ঈদুল ফিতর উপলক্ষে গরীবদের মাঝে যাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এবারের বাজেটে আমরা ৯৩ লাখ মানুষকে সামাজিক উন্নয়ন কর্মসূচির আওতায় অন্তর্ভূক্ত করেছি। আগে বাংলাদেশে দারিদ্রের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন। এখন বর্তমানে তা কমে দাঁড়িয়েছে শতকরা ২০-২১ জনে এবং হতদরিদ্রের সংখ্যা বর্তমানে ১১ জনেরও কম।’

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। আগে যেমন মানুষ অনেক গরীব ছিল খেতে পারতো না, এখন আর সে অবস্থা নেই। এখন সবাই পেট ভরে খেতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, তোফায়েল আহমেদের মেয়ে তাসলিমা আহমেদ জামান মুন্নি, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা।

সারাবাংলা/এমএইচ

দারিদ্র্যমুক্ত শাড়ি-লুঙ্গি বিতরণ সাবেক বাণিজ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর