Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাদেশে শিল্পপার্ক স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার: শিল্পমন্ত্রী


১ জুন ২০১৯ ২০:৫২

নরসিংদী: কর্মসংস্থান সৃষ্টির জন্য বর্তমান সরকার বিভিন্ন অবহেলিত এলাকাকে গুরুত্ব দিচ্ছে। এজন্য দেশের নানা জায়গায় শিল্পপার্ক স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ।

শনিবার (১ জুন) বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। সকালে জেলার মনোহরদী উপজেলার গোতাশিয়ায় মন্ত্রীর নিজ বাসভবনে এই বৈঠক হয়।

বিজ্ঞাপন

বৈঠকে বেলাব ও মনোহরদী উপজেলার বিসিকের ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের বিষয়ে গুরুত্বারোপ করেন শিল্পমন্ত্রী। সে লক্ষে দুই উপজেলায় ইন্ডাস্ট্রিয়াল পার্কের জন্য সম্ভাব্য জায়গা নির্ধারণের জন্য বিসিক চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন শিল্পমন্ত্রী।

সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘আমার নির্বাচনী এলাকার দুই উপজেলায় (বেলাব ও মনোহরদী) মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্য শিল্পপার্ক স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।’

প্রতিনিধি দলের বৈঠকে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোশতাক হাসান, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাফিয়া আক্তার শিমু, বিসিক ঢাকা বিভাগীয় রিজিওন্যাল ডাইরেক্টর আহসান হাকিম, জেনারেল ম্যানেজার প্ল্যানিং খোন্দকার আমিরুজ্জামান, নরসিংদী বিসিকের প্রধান মো. সাজ্জাদ হোসেনসহ অন্যরা।

বৈঠক শেষে বিসিক চেয়ারম্যান মোশতাক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বেলাব ও মনোহরদীতে ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনে সম্ভাব্য কয়েকটি জায়গা ঘুরে দেখেন।

সারাবাংলা/এমএইচ/এমও

বিজ্ঞাপন

বেলাব মনোহরদী শিল্পপার্ক শিল্পমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর