Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী


২ জুন ২০১৯ ২০:৩২

ঢাকা: রাজধানীতে কেন্দ্রীয় ঈদ জামাতসহ দেশের বড় বড় সব ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, বড় বড় জামাতে সাদা পোশাকে ও ইউনিফর্মে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়া ছদ্মবেশেও নিরাপত্তার দায়িত্বে থাকবেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রোববার (২ জুন) দুপুরে রাজধানীর তেজগাঁও বিজ্ঞান কলেজে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের আয়োজনে সুবিধাবঞ্চিতদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

জঙ্গিরা আবার সংঘটিত হচ্ছে কি না— এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা কখনও বলিনি এদের মূলোৎপাটন করে শেষ করে ফেলেছি। এরা দেশি ও বিদেশি চক্র। সবসময় চক্রান্তে লিপ্ত থাকে। তবে বড় ধরনের কোনো আক্রমণ করার সক্ষমতা নেই। এরপরও আমাদের গোয়েন্দারা সবসময় সজাগ রয়েছে।’

তিনি বলেন, যারা ইসলামের ভালো চায় না, তাদের প্রতিহত করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর। এ দেশের জনগণ তাদের চায় না, তাদের কোনো ধরনের আশ্রয়-প্রশ্রয়ও দেয় না।

মন্ত্রী বলেন, শিয়া ও আহমদিয়া সম্প্রদায় যদি কোথাও ঈদ জামাত আয়োজন করে, তাহলে তাদেরও নিরাপত্তা দেওয়া হবে। এ দেশের জনগণ কোনো সহিংসতা চায় না। সবাই মিলেমিশে বসবাস করতে চায়। একে অন্যের বিপদে পাশে দাঁড়ায়।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা মালিবাগ ও পল্টনে পুলিশের ওপর হামলা চালিয়েছে, তাদের শিগগিরই শনাক্ত করে ধরা হবে। তাদের বিষয়ে তথ্য প্রকাশ করা হবে।’

রাজধানী থেকে স্বস্তি নিয়ে মানুষ বাড়ি ফিরছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার সড়কে কোথাও কোনো প্রতিবন্ধকতা নেই। সড়ক, মহাসড়কগুলোতে আগের তুলনায় ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

আসাদুজ্জামান খাঁন কামাল ঈদ জামাত স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর