Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোগান্তিতে নীলসাগরের যাত্রীরা, শিডিউল বিপর্যয় অন্যান্য ট্রেনেও


৩ জুন ২০১৯ ০৯:৪৩

ঢাকা: আজও পাঁচঘণ্টা দেরিতে যাত্রা শুরু করেছে তিনদিন ধরে ধারাবাহিক শিডিউল বিপর্যয়ে পড়া চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস। ঈদের আগে ট্রেনটিকে আর নির্ধারিত শিডিউলে ফেরানো যাবে না বলে জানিয়েছে, রেলওয়ে কর্তৃপক্ষ। শিডিউল বিপর্যয়ের কারণে প্লাটফর্মে নীল সাগরের যাত্রীদের দীর্ঘ সারি এবং ভোগান্তির চিত্র চোখে পড়ে।

সোমবার (৩ জুন) ঈদযাত্রার সবচেয়ে বেশি চাপ পড়েছে কমলাপুর বাস টার্মিনাল ও সদরঘাট নৌ ঘাটে। এ অবস্থায় চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের অপেক্ষায় প্লাটফর্মে বসে রয়েছেন শত শত যাত্রী।

এছাড়া ঈদযাত্রার বিভিন্ন গন্তব্যের অন্যান্য ট্রেনগুলো নির্ধারিত সময়ের সামান্য কিছু বিলম্বে ছেড়ে যাচ্ছে। এর কারণ হিসেবে স্টেশন কর্তৃপক্ষ বলছেন, যাত্রী সংখ্যা বেশি এবং বিভিন্ন স্টেশনে বিরতি দেওয়ায় বেশি সময় লাগছে। যে কারণে ট্রেন ঢাকা ফিরতে এবং ঢাকা ছেড়ে যেতে কিছুটা দেরি হচ্ছে। তবে ঈদ যাত্রায় ১১৫ মিনিট থেকে আধঘণ্টা দেরিকে বিলম্ব হিসেবে ধরে না রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে স্টেশন সূত্র জানায়, রাজশাহীগামী ধূমকেতু ট্রেনটি ৩৩ মিনিট দেরিতে কমলাপুর থেকে রাজশাহীর দিকে যাত্রা করে। এছাড়া নীলসাগর এখনো ঢাকা আসেনি। ট্রেনটি দুপুর একটার দিকে কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার সম্ভাব্য সময় বলা হচ্ছে।

প্রায় চার ঘণ্টা দেরিতে যাত্রা শুরু করেছে দ্রুতযান। আর সুন্দরবন এক্সপ্রেস ২ ঘণ্টা দেরিতে।

ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেসটি ৩ ঘণ্টা দেরিতে যাত্রা শুরু করে। রংপুরগামী রংপুর এক্সপ্রেসটি এক ঘণ্টা বিলম্বে ছাড়বে।

এদিকে ছাদে ঝুঁকিপূর্ণ ভ্রমণ ঠেকাতে গত কালকের মতো আজও তৎপর রয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। তারপরও দেখা গেছে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে বহু যাত্রী ছাদে চেপেছেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জানান, ৫২টি ট্রেন কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে সারাদিনে। উত্তরাঞ্চলের ট্রেনে কিছুটা বিলম্ব হলেও চট্টগ্রাম সিলেট অঞ্চলে ট্রেনে কোনো বিলম্ব হয়নি। সারাদিনে অর্ধ লক্ষেরও বেশি যাত্রী বিভিন্ন ট্রেনে বাড়ির পথে পাড়ি জমাবেন বলে জানান স্টেশন ম্যানেজার।

এদিকে সদরঘাটসহ রাজধানীর চারটি বাস টার্মিনালে সকাল থেকেই যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। মহাসড়কগুলোতে যানজট না থাকায় বাসের সিডিউলে কোনো বিপর্যয় ঘটেনি, নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে বাসগুলো।

সারাবাংলা/এসএ/এমআই

ট্রেন নীলসাগর শিডিউল বিপর্যয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর