Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদবঞ্চিতদের ঈদ রাজু ভাস্কর্যেই


৫ জুন ২০১৯ ১২:২৮

ঢাকা: দাবি আদায় না হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ঈদ পালন করেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। মঙ্গলবার (৫ জুন) ভাস্কর্য চত্বরে বৃষ্টি ভিজেই ঈদ করেন তারা।

আন্দোলনকারী বাংলাদেশ ছাত্রলীগের গত কেন্দ্রীয় কমিটির সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘আমরা চাই বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ বিতর্ক মুক্ত হোক এবং যেসব যোগ্য, ত্যাগী-কর্মীদের বাদ দেওয়া হয়েছে তাদের যথাযথ জায়গায় পদায়ন করা হোক।’

বিজ্ঞাপন

‘যতক্ষণ না আমাদের এই যৌক্তিক দাবি দাওয়া আদায় হবে ততক্ষণ পর্যন্ত আমরা রাজু ভাস্কর্যের পাদদেশে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো’, বলেন তিনি।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ-দফতর সম্পাদক নকিবুল ইসলাম সুমন বলেন, ‘ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসেছিলেন আমাদের কাছে এসেছিলেন। তারা বলেছেন আমাদের এই দাবি-দাওয়া যৌক্তিক, কিন্তু তারা নাম প্রকাশের অপারগতা আমাদেরকে হতাশ করেছে। নেত্রী বলার পরেও তারা কোন শক্তির ভরসায় বা কাদের ইন্ধনে নেত্রীর দেওয়া নির্দেশ অমান্য করে নাম প্রকাশ করছে না সেটা আমাদের বোধগম্য নয়। আমরা আশা করছি অচিরেই তাদের শুভবোধের উদয় হবে।’

গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর কমিটিতে বিবাহিত, ব্যবসায়ী, মাদকাসক্তদের আশ্রয় দেওয়া হয়েছে এমন অভিযোগ তোলে ছাত্রলীগের এই অংশটি। আন্দোলনের একপর্যায়ে ১৩ জন ‘বিতর্কিত’ এর পদ শূন্য ঘোষণা করলেও তাদের নাম প্রকাশ না করায় অবস্থান কর্মসূচি অব্যাহত রাখে ছাত্রলীগের পদবঞ্চিতরা।

সারাবাংলা/কেকে/এমও

ছাত্রলীগ রাজু ভাস্কর্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর