Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপমহাদেশের বৃহত্তম ঈদ জামাতে লাখো মুসল্লি


৫ জুন ২০১৯ ১৪:৫৯

উপমহাদেশের বৃহত্তম ঈদ-উল-ফিতরের জামাত এবার অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরে। গোর-এ-শহীদ বড় ময়দানে ২২ একর জায়গায় ঈদ  জামাতে দূর-দূরান্ত থেকে অংশ নেয় প্রায় ৬ লাখ মুসল্লি।

সকাল পৌনে ৯টায় অনুষ্ঠিত হয় ঈদ জামাত। গোর-এ-শহীদ বড় ময়দানের ঈদুল ফিতরের নামাজে অংশ নেন বিচারপতি এনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক, দিনাজপুরের পুলিশ সুপারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

রাজধানী ঢাকা, চট্রগ্রাম, বগুড়া, রংপুর, নীলফামারী, জয়পুরহাটসহ আশপাশের অনেক জেলার মুসল্লিরা জামাতে অংশ নেন। এশিয়া উপমহাদেশের সবচেয়ে বড় এ জামাতে নামাজ আদায় করে আনন্দে আপ্লুত হয়ে পড়েন লাখো মুসল্লিরা। নামাজ শেষে মুসল্লিম উম্মার শান্তি কামনা করে মোনাজাত করান ইমাম মাওলানা শামসুল হক কাসেমি।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যায়ে নান্দনিক কায়দায় নির্মিত হয়েছে গোর-এ-শহীদ বড় ময়দানের ঈদগাহ মিনার। দৃষ্টি নন্দন এই ঈদগাহ মিনার এ রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, ৪৭ ফুট উচ্চতাসম্পন্ন মিম্বর। এর পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘেও ৩২টি আর্চ নির্মাণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি।

উপমহাদেশের সর্ববৃহত ঈদের এই জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ঈদগাহ মাঠ তৈরীর উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে স্থানীয় প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/ এনএইচ

ঈদুল ফিতর গোর-এ-শহীদ বড় ময়দান দিনাজপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর