Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের দিন যা থাকছে খালেদা জিয়ার খাবারে


৫ জুন ২০১৯ ১৪:২৯

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর গত বছর দুইটি ঈদ করেছেন নাজিম উদ্দিন রোডে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে। তবে এবার একটু ব্যতিক্রম। অসুস্থ হয়ে পড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ঈদ করতে হচ্ছে তাকে। তবে আগের মতোই তার জন্য রয়েছে বিশেষ খাবার।

কারা সূত্র জানিয়েছে, ঈদের দিন সকালে খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে তৈরি পায়েস, সেমাই ও মুড়ি সরবরাহ করা হয়েছে। তবে সাধারণ কয়েদিদের মতো নয়, তার খাবার তৈরি করা হয়েছে চিকিৎসকদের পরামর্শ ও ডায়েট চার্ট অনুযায়ী।

বিজ্ঞাপন

আরও পড়ুন- হাসপাতালেই ঈদ খালেদা জিয়ার

কারাবিধি অনুযায়ী, একজন ভিআইপি বন্দির জন্য ঈদের দিন দুপুরে পোলাও, গরুর মাংস, ডিম ও সালাদ পাবেন। সঙ্গে ভাজা রুই মাছ ও আলু দিয়ে তৈরি তরকারিও পাবেন। খালেদা জিয়া ভিআইপি হিসেবে এর সবই পাবেন কারা কর্তৃপক্ষের কাছ থেকে। একই খাবার পাবেন তার কাজের জন্য নিযুক্ত ফাতেমাও।

কারা সূত্র জানিয়েছে, ঈদের দিন খালেদার জন্য রাতে থাকছে পোলাও। সঙ্গে গরু অথবা খাসির মাংস, ডিম, মিষ্টান্ন, পান-সুপারি এবং কোমল পানীয়। এসব মেন্যুর বাইরে খালেদা জিয়া অন্য কোনো খাবার খেতে চাইলে কারা কর্তৃপক্ষকে অবহিত করতে পারবেন। তবে সেই আইটেম তাকে দিতে বাধ্য নয় কারা কর্তৃপক্ষ।

বুধবার (৫ জুন) ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সারাবাংলাকে জানান, সোমবার (৩ জুন) সন্ধ্যা পর্যন্ত বিশেষ কোনো আইটেম তৈরির বিষয়ে কারা কর্তৃপক্ষকে অবহিত করেননি খালেদা। এছাড়াও তিনি চাইলে ঈদে পরিবারের সদস্যদের তৈরি খাবার খেতে পারবেন। তবে পরিবারের সদস্যরা খাবার নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর তা খালেদা জিয়াকে পরিবেশন করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

বিজ্ঞাপন

জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব ইসলাম বলেন, কারাবিধি অনুযায়ী বন্দিদের জন্য ঈদের দিন বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়। এক্ষেত্রে কোনো ব্যতিক্রম ঘটে না। তবে খাবার যাই হোক না কেন, তার মানের দিকে তীক্ষ্ণ নজর রাখা হয়।

সারাবাংলা/ইউজে/টিআর

ঈদের খাবার কারাবন্দি খালেদা জিয়া খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর