Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন স্বজনরা


৫ জুন ২০১৯ ১৫:১৮

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে দেখা করেছেন তার স্বজনরা।

বুধবার (৫ জুন) ঈদের দিন দুপুরে সেখানে যান তারা। স্বজনদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার বড় বোন সেলিনা ইসলাম, বোন জামাই অধ্যাপক রফিকুল ইসলাম, ভাইয়ের বউ নাসরিন ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার ও তারেক রহমানের শ্বাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু। তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের বোনও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঈদের দিন যা থাকছে খালেদা জিয়ার খাবারে

হাসপাতালে ঢোকার সময় খালেদা জিয়ার স্বজনদের মধ্যে দু’জনের হাতে ফুলের তোড়া ও দু’টি ব্যাগ দেখা গেছে। ধারণা করা হচ্ছে, ওই ব্যাগ দু’টিতে খালেদা জিয়ার জন্য রান্না করা খাবার বহন করেছেন তারা।

দুদকের করা দুইটি মামলায় দণ্ডিত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। শুরু থেকেই তাকে রাখা হয়েছিল নাজিমুদ্দিন রোডে পুরনো কারাগারে। অসুস্থ হয়ে পড়ায় চিকিৎসার জন্য গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলছে তার।

দলীয় সূত্রমতে, ঈদ উপলক্ষে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা আবেদন করেছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। কিন্তু সেই আবেদনে সাড়া দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সে কারণে বিএসএমএমইউয়ে যাননি বিএনপির শীর্ষ নেতারা।

না যাওয়ার কারণ হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গতবার আমরা নাজিমুদ্দিন রোড পর্যন্ত গিয়ে অপেক্ষা করে ফিরে এসেছিলাম। এবার যেহেতু ম্যাডামকে হাসপাতালে রাখা হয়েছে, সেখানে অনেক রোগী ভর্তি। আমরা গেলে রোগীদের দুর্ভোগ বাড়তে পারে। তাই যাইনি।’

বিজ্ঞাপন

তবে বিএনপির কয়েকজন মধ্যম সারির নেতা বিএসএমএমইউয়ে গিয়ে খালেদা জিয়ার প্রতি সহমর্মিতা দেখানোর চেষ্টা করেছেন। এদের মধ্যে ছিলেন দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপির প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন দিদারসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/টিআর

খালেদা জিয়া খালেদা জিয়ার স্বজন বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর