Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপপ্রচারের জবাব দিতে প্রবাসীদের আহ্বান প্রধানমন্ত্রীর


৬ জুন ২০১৯ ১২:৪০

ঢাকা: দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য বিএনপি-জামায়াত জোটকে দায়ী করে তাদের জবাব দিতে প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে বিদেশে থাকা  আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৫ জুন) রাতে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

তিন দেশ সফরের শেষ ভাগে পাঁচদিনের সফরে ফিনল্যান্ডে অবস্থানরত প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্বৃত করে তার স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম বলেন, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও অপপ্রচার চালিয়ে বিএনপি-জামায়াত জোট বাংলাদেশের ভাবর্মূতি ক্ষুণ্ণ করতে চায়।’

তিনি জানান, প্রধানমন্ত্রীর সম্মানে হেলসিংকির হোটেল ক্যাম্পে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ এই সংবর্ধণা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের অপপ্রচারের ‘সমুচিত জবাব’ দিতে প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে আওয়ামী লীগের প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

পাঁচদিনের সরকারি সফরে গত সোমবার ফিনল্যান্ডে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তিনি ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন।

পাশাপাশি, প্রধানমন্ত্রী জাপানে ‘দ্য ফিউচার অব এশিয়া’ শীর্ষক নিক্কেই আন্তর্জাতিক সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, তার সম্মানে আয়োজিত একটি অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন এবং জাপানের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে একটি ভোজসভায় অংশ নেন।

সৌদি আরবের মক্কায় সর্বসাম্প্রতিক ওআইসি সম্মেলনের প্রসঙ্গ ধরে তিনি বলেন, রোহিঙ্গা নির্যাতনের বিষয়টি ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে তোলার জন্য তার প্রস্তাব সেখানে গৃহীত হয়েছে।

বিজ্ঞাপন

এই অনুষ্ঠানে অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. আলী রমজানও বক্তব্য রাখেন।

গত ২৮ মে প্রধানমন্ত্রী জাপানের টোকিওর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ত্রিদেশীয় সফরের প্রথমভাগে তিনি জাপান সফর করেন। শেখ হাসিনার চারদিনের জাপান সফরকালে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় করতে দু’দেশের মধ্যে ২.৫ বিলিয়ন ডলারের ৪০তম অফিসিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (ওডিএ) চুক্তি স্বাক্ষরিত হয়। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র বাসস।

সারাবাংলা/এমএইচ/

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর