Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাম্বুলেন্সে রোগী, সঙ্গে ইয়াবাও


৭ জুন ২০১৯ ২১:৩৫

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজারের চকরিয়া থেকে রোগী নিয়ে আসা একটি অ্যাম্বুলেন্সে তল্লাশি চালিয়ে আট হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় অ্যাম্বুলেন্সটির দুই মালিককে গ্রেফতার করা হয়েছে। তবে অ্যাম্বুলেন্সে থাকা রোগীকে পুলিশ নিজেই নিয়ে হাসপাতালে ভর্তি করেছে।

বৃহস্পতিবার (৬ জুন) দিবাগত রাত দেড়টার দিকে নগরীর শাহ আমানত সেতুর দক্ষিণ পাড়ে অ্যাম্বুলেন্সটি আটক করে তল্লাশি চালায় নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের একটি টিম।

বিজ্ঞাপন

গ্রেফতার দু’জন হলেন— নোয়াখালী জেলার সুধারাম উপজেলার মো. ফারুক (৩৮) ও মো. দুলাল (৪০)।

অভিযানে অংশ নেওয়া ডিবি’র এএসআই শন্তু শর্ম্মা সারাবাংলাকে জানান, ফারুক ও দুলাল বৃহস্পতিবার সকালে অ্যাম্বুলেন্স নিয়ে নোয়াখালী থেকে কক্সবাজার যান। কক্সবাজার থেকে তারা ইয়াবা সংগ্রহ করেন। রাতে চকরিয়ার জমজম হাসপাতাল থেকে হৃদরোগে আক্রান্ত আনুমানিক ৬৫ বছর বয়সী এক রোগীকে নিয়ে তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উদ্দেশে রওনা দেন। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অ্যাম্বুলেন্সটি আটকে পরে তল্লাশি চালাই।

এএসআই শন্তু বলেন, ‘অ্যাম্বুলেন্সটি থামানোর পর সেখানে মুমূর্ষু একজন রোগীকে দেখতে পাই। আমরা দ্রুত ফারুক ও দুলালকে গাড়ি থেকে নামিয়ে আনি। তারপর আমি নিজেই অ্যাম্বুলেন্সটি চালিয়ে চমেক হাসপাতালে নিয়ে যাই। সেখানে রোগীকে ভর্তির পর অ্যাম্বুলেন্সটিতে তল্লাশি করে রোগীর সিটের নিচ থেকে ইয়াবা উদ্ধার করি।’

পাঁচটি প্যাকেটের প্রতিটিতে ১৬০০ পিস করে ৮ হাজার ইয়াবা নিয়ে অ্যাম্বুলেন্সটি নোয়াখালী যাচ্ছিল বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

নোয়াখালীর অ্যাম্বুলেন্সে চকরিয়ার রোগী পরিবহনের বিষয়ে তিনি বলেন, ‘খোঁজ নিয়ে জেনেছি, জমজম হাসপাতালে পাঁচটি অ্যাম্বুলেন্স আছে। ফারুক ও দুলালের ওই হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকদের সঙ্গে যোগাযোগ আছে। তারা কক্সবাজার থেকে চট্টগ্রাম যাচ্ছে জানতে পেরে একজন চালক ওই রোগীকে তাদের অ্যাম্বুলেন্সে তুলে দেয়। চকরিয়া থেকে চমেক পর্যন্ত অ্যাম্বুলেন্সের ভাড়া ৬ হাজার টাকা। জমজমের অ্যাম্বুলেন্সের চালক আর ফারুক-দুলাল তিন হাজার টাকা করে ভাগ করে নিয়েছে।’

অ্যাম্বুলেন্সে রোগী দেখলে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি করবে না ভেবে তারা এই কৌশল নিয়েছিল বলে জানিয়েছেন এএসআই শন্তু। ফারুক ও দুলালের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর