Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রত্যেক জেলায় দু’জন করে প্রবীণ নেতাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ


৮ জুন ২০১৯ ১৪:০১

ঢাকা: আগামী ২৩ জুন ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। এবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের প্রতিটি জেলায় দু’জন করে প্রবীণ নেতাকে সংবর্ধনা দেবে দলটি।

শনিবার (৮ জুন) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানান, ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় তিন দিনব্যাপী, আর সারাদেশে মাসব্যাপী কর্মসূচি পালন করা হবে। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ২৩ জুন সকালে বঙ্গবন্ধু ভবন ও বঙ্গবন্ধু এ অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে এই কর্মসূচি।

এরপর আওয়ামী লীগ সভাপতির প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলের কেন্দ্রীয় নেতারা।

কাদের বলেন, ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আলোচনা সভা ও প্রতি জেলার দু’জন করে প্রবীণ নেতাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। আমরা জেলায় জেলায় ফোন করে প্রতিটি জেলা থেকে দু’জন সিনিয়র নেতার নাম পাঠানোর নির্দেশ দিয়েছি। এরপর ২৫ জুন বঙ্গবন্ধু  অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারাদেশে জেলা-উপজেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। আগামী ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। কর্মসূচির মধ্যে রয়েছে সভা-সমাবেশ, সেমিনার ও র‍্যালি, আলোচনা সভা প্রচার, পুস্তিকা প্রকাশ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে  অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একে এম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মারুফা আক্তার পপি, এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা। এছাড়াও সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/সারাবাংলা

আওযামীলীগ প্রতিষ্ঠার্ষিকী প্রবীণ নেতা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর