Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী


৯ জুন ২০১৯ ০৯:০২

ঢাকা: আজ (রোববার, ৯ জুন) বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশে ‘বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস’ উদযাপিত হচ্ছে। চলতি বছর দিবসটির প্রতিপাদ্য- ‘অ্যাক্রেডিটেশন : সাপ্লাই চেইনে মূল্য সংযোজন করে।’ অ্যাক্রেডিটেশন  দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসসের।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাণীতে বলেন, বিশ্বায়নের এ যুগে পণ্য ও সেবা সরবরাহ শৃঙ্খলে অ্যাক্রেডিটেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

বিজ্ঞাপন

তিনি দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন যে, উৎপাদক থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে সকলের আস্থা অর্জনে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড, বিভিন্ন সরকারি সংস্থা ও ব্যবসায়িক সম্প্রদায়সহ সংশ্লিষ্ট সকলে সমন্বিত উদ্যোগ গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস ২০১৯ উপলক্ষে গৃহীত কর্মসূচির সাফল্য কামনা করেছেন।

তিনি দৃঢ় আস্থা প্রকাশ করেন যে, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড মান বিষয়ক নীতি নির্ধারণ, জাতীয় মান অবকাঠামোর উন্নয়ন এবং টেকসই সাপ্লাই চেইন গড়ে তোলার মাধ্যমে রপ্তানি বাণিজ্যে বাংলাদেশের অবস্থান সুসংহত করতে আগামী দিনেও ইতিবাচক অবদান রাখবে।

বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস উপলক্ষে রোববার সকাল ১১টায় মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে (কক্ষ নং: ৩০৬) বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) যৌথ উদ্যোগে ‘অ্যাক্রেডিটেশন : সাপ্লাই চেইনে মূল্য সংযোজন করে’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

‘বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর