Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিদেশীয় সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে


৯ জুন ২০১৯ ০৯:২৫

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিদেশীয় (জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড) সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন। রোববার (৯ জুন) বিকেল ৫টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। শনিবার (৮ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ১২ দিনের ত্রিদেশীয় সফর শেষে শনিবার ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৮ মে শুরু হওয়া এই সফরে প্রধানমন্ত্রী জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বৈঠক ও বিভিন্ন চুক্তি স্বাক্ষর করেন। জাপানে চার দিনের সফরে শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আড়াই বিলিয়ন ডলারের দ্বিপক্ষীয় চুক্তিসহ ৪০টি ওডিএ চুক্তি সই করেন। এছাড়া প্রধানমন্ত্রী ‘ফিউচার ফর এশিয়া’ বিষয়ক নিক্কেই সম্মেলনে যোগ দিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সফরে তিনি জাপানের ব্যবসায়ী নেতাদের সঙ্গেও গোলটেবিল বৈঠক করেন।

এরপর সৌদি আরব সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহর আমন্ত্রণে মক্কায় অনুষ্ঠিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেন। এছাড়া তিনি মক্কায় পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করেন।

ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ জুন দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠকে মিলিত হন। ৫ জুন অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে। তিনি সেই অনুষ্ঠানেও যোগ দেন।

এই বিদেশ সফর নিয়েই মূলত সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী।

সারাবাংলা/এনআর/এনএইচ

গণভবন ত্রিদেশীয় সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর