Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের পর ‘হালকা মেজাজে’ শুরু অফিস আদালত


৯ জুন ২০১৯ ১১:৪৫

ঢাকা: ঈদুল ফিতর ও সরকারি মিলিয়ে প্রায় ৯দিনের ছুটি শেষে আজ থেকে খুলেছে অফিস আদালত। সরকারি দফতরগুলোতে আসতে শুরু করেছেন কর্মকর্তা কর্মচারীরা। ধীরে ধীরে শুরু হচ্ছে আগের প্রাণ চাঞ্চল্য। বলা যায়, হালকা মেজাজেই শুরু হয়েছে ঈদের পর শুরু হওয়া সপ্তাহের প্রথম কার্যদিবস।

দীর্ঘ ছুটির পর রোববার (৯ জুন) প্রথম কর্মদিবসে প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে অফিস শুরু হলেও নেই তেমন কর্মব্যস্ততা। মন্ত্রী, সচিবসহ বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা অফিসে এলেও ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে অনেকটা ঢিলেঢালাভাবে কর্মক্ষেত্রে দিনটি শুরু করেছেন তারা।

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর সচিবালয়ে দর্শনার্থীও এসেছেন উল্লেখযোগ্য। সকালে বেশ কয়েকটি মন্ত্রণালয়ে দাফতরিক মিটিংও হয়েছে। তবে ঈদের শুভেচ্ছা বিনিমিয় ও ফল-মিষ্টান্ন বিলিয়ে ঢিলেঢালাভাবে অফিস করার প্রবণতা ছিল সবার।

একই চিত্র লক্ষ্য করা গেছে ব্যাংক পাড়াতেও। ঈদের শুভেচ্ছা বিনিময় ও ঢিলেঢালা লেনদেনে শুরু হয়েছে রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা মতিঝিলের কার্যক্রম।

এদিকে, ঢাকা ফিরছেন কর্মজীবী মানুষ। বাস টার্মিনাল, রেল ষ্টেশন ও লঞ্চ টার্মিনালগুলোতে বাড়ি ফেরা মানুষের ভিড় জমে উঠেছে।

গত ৩১ মে ও ১ জুন শুক্র ও শনিবার ছিল সরকারি ছুটি। ২ জুন শবেকদরের ছুটি। পরের দিন ৩ জুন অফিস খোলা থাকলেও বেশিরভাগই সেদিন ছুটি নিয়ে গ্রামের পথে পা বাড়ান। ৪, ৫ ও ৬ জুন তিনদিন ছিল ঈদুল ফিতরের ছুটি। পরে ৭ ও ৮ জুন আবারও শুক্র, শনিবার সরকারি ছুটি হওয়ায় বেশিরভাগ মানুষ উপভোগ করেন ৯ দিনের টানা ছুটি।

সারাবাংলা/এএইচএইচ/এনএইচ/জেএএম

ঈদুল ফিতর খুলেছে অফিস আদালত

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর