Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু


৯ জুন ২০১৯ ১৭:১৩

ঢাকা: সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদের সময় দেশে না থাকায় দেরিতে তিনি সবাইকে এই শুভেচ্ছা জানালেন।

রোববার (৯ জুন) বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সফর শেষে দেশে ফিরে এই সংবাদ সম্মেলনে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে ঈদ শুভেচ্ছা জানানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার তিন দেশ সফরের অভিজ্ঞতা তুলে ধরেন।

বিদেশ সফর শেষ করে দেশে ফিরেই প্রতিবারই এমন সংবাদ সম্মেলন আয়োজন করেন প্রধানমন্ত্রী। এবার সফর থেকে ফিরে পরদিনই সংবাদ সম্মেলন আয়োজন করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দুই পাশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন উপস্থিত আছেন। এছাড়া সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত আছেন।

গত ২৮ মে জাপান দিয়ে ত্রিদেশীয় এই সফর শুরু করেন শেখ হাসিনা। পরে সেখান থেকে সৌদি আরব ও ফিনল্যান্ড যান তিনি। সফরে তৃতীয় ও শেষ দেশ ফিনল্যান্ড থেকে শনিবার (৮ জুন) সকালে দেশে পৌঁছান তিনি।

ত্রিদেশীয় এই সফরের শুরুতেই জাপানের টোকিওতে ‘দ্য ফিউচার অব এশিয়া’ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পে অর্থায়নের জন্য জাপানের সঙ্গে আড়াইশ কোটি ডলারের উন্নয়ন সহায়তা চুক্তি সই হয় তার সফরে।

বিজ্ঞাপন

জাপান সফর শেষে অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্সের (ওআইসি) চতুর্দশ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩০ মে শেখ হাসিনা সৌদি আরবে যান। সম্মেলনে অংশ নেওয়ার পর পবিত্র ওমরাহ পালন করেন তিনি, জিয়ারত করেন মহানবীর (স.)-এর রওজা।

সৌদি আরব থেকে গত ৩ জুন ফিনল্যান্ড যাত্রা করেন প্রধানমন্ত্রী। সেখানে ৪ জুন দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন তিনি। পরদিন ৫ ‍জুন অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে। প্রধানমন্ত্রী সেই অনুষ্ঠানেও যোগ দেন।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর